আজ মঙ্গলবার, ৩০শে মার্চ, ২০২০ ইং

নগরীতে বর্ণাঢ্য আয়োজনে শ্রুতির বর্ণমালা মিছিল

  • আপডেট টাইম : February 21, 2020 12:10 PM

নিজস্ব প্রতিনিধি : ‘‘আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি” এমন ধ্বণিতে সিলেটের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন শ্রুতির বর্ণাঢ্য আয়োজনে বর্ণমালা মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার ভোরে নগ্ন পায়ে একুশের সুরে বর্ণমালার মিছিল শুরু হয়। সবার হাতে হাতে ছিল বর্ণমালা আর কন্ঠে ছিলো একুশের গান। বর্ণমালা হাতে বর্ণমালার মিছিল বারবার উচ্চারিত হয়েছে সব শহীদর আত্মদানের কথা, যাদের আত্মত্যাগের ফলে আমরা বাংলায় মা কে “মা” বলে বলতে পারছি।

পরে নগরীর চৌহাট্টাস্থ সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে ভাষার জন্য আত্মত্যাগকারীদের শ্রদ্ধা নিবেদন করা হয়।

অনুষ্ঠানে শুরুতে স্বাগত বক্তব্য রাখেন শ্রুতির সদস্য সচিব সুকান্ত গুপ্ত। আরও বক্তব্য রাখেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ব্যারিস্টার আরশ আলী, সাংস্কৃতিক ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা ভবতোষ বর্মণ রানা, কবি সুমিতা দত্ত, শ্রুতি সিলেটের সমন্বয়ক সুমন্ত গুপ্ত প্রমুখ।

অত্রি ভট্টাচার্য এবং সুস্মিতা ভট্টাচার্যের পরিচালনায় একুশের গান ও কবিতায় অংশ নেয় ফারিহা মমতাজ,শ্রাবণ আচার্য্য,সন্দীপ রায়, সৃজন দাশ,অনিক দেবনাথ,বাঁধন দাশ,শ্রীরাধা দাশ কৃপা, চয়নিকা চয়ন, তামান্না প্রত্যাশা,নিশিতা চৌধুরী,স্রোতস্বিনী স্নেহা, শান্তা চক্রবর্তী, ঐশ্বর্য কুণ্ডু শ্রেয়া, দীপ্ত, শশি,ঐশী প্রমুখ।

বর্ণমালার মিছিলে উপস্থিত ছিলেন থিয়েটার একদল ফিনিক্স, উষা, ইয়ুথ বাংলা কালচারাল ফোরাম সিলেট সহ সিলেটের প্রগতিশীল সাংস্কৃতিক সংগঠনের সদস্যবৃন্দ।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ