আজ মঙ্গলবার, ৩০শে মার্চ, ২০২০ ইং

গ্রাম ও শহরের মধ্যে কোনো পার্থক্য থাকবে না: পরিবেশ মন্ত্রী

  • আপডেট টাইম : February 23, 2020 7:30 PM

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, সরকার দেশের প্রতিটি গ্রামে শহরের সকল সুবিধা পৌঁছে দেয়ার লক্ষ্যে কাজ করছে। এলক্ষ্যে সরকার প্রত্যন্ত অঞ্চলে বিভিন্ন ধরনের উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন, যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন, স্বাস্থ্যসেবা নিশ্চিত করণ এবং বিদ্যুৎ সংযোগ স্থাপনে পরিকল্পনামতো কাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা সম্পন্ন হলে বাংলাদেশ হবে উন্নত দেশ এবং তখন শহর ও গ্রামের মধ্যে আর কোনো পার্থক্য থাকবে না।

রোববার মৌলভীবাজার বড়লেখা উপজেলায় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় কর্তৃক ১ কোটি ৪ লক্ষ টাকা ব্যয়ে বিদ্যুৎ সংযোগহীন এলাকার আর্থিকভাবে অস্বচ্ছল জনগণের মাঝে ৭শত ৭টি হোম সোলার প্যানেল ও ২১টি স্ট্রিট লাইট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

উল্লেখ্য, এর পূর্বে পরিবেশ মন্ত্রী বরলেখা বড়লেখা উপজেলা পরিষদের উদ্যোগে উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ম্যূরাল উদবোধন করেন । এছাড়াও সকালে তিনি শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের মাধ্যমে বাস্তবায়নাধীন বরলেখা উপজেলার টেকাহালী উচ্চ বিদ্যালয়ের উর্ধমুখী সম্প্রসারণ ও সোনাতলা উচ্চ বিদ্যালয়ে একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং পানি উন্নয়ন বোর্ডের মাধ্যমে বাস্তবায়নাধীন ধামাই নদীর পুনঃখনন কাজ পরিদর্শন করেন।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ