আজ রবিবার, ৩১শে অক্টোবর, ২০২০ ইং

সুনামগঞ্জ জেলাকে লকডাউন ঘোষনা

  • আপডেট টাইম : April 12, 2020 5:48 PM

সুনামগঞ্জ প্রতিনিধিঃ করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে এবার সুনামগঞ্জ জেলাকে লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করা হয়েছে। আজ রবিবার বিকেল পাঁচটায় করোনা ভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত জেলা কমিটি সুনামগঞ্জ এর সিদ্ধান্তের ভিক্তিতে প্রানঘাতী করোনা ভাইরাস ঝুকি মোকাবেলায় সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ এ আদেশ দেন।
 
জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ বলেন, ইতিমিধ্যেই সুনামগঞ্জে প্রথমবারের মতো করোনাভাইরাসে আক্রান্ত একজন রোগী শনাক্ত হয়েছে। এছাড়া জেলাকে আজ বিকেল পাঁচটার পর থেকে লকডাউন ঘোষণা করা হয়েছে। এর মাধ্যমে জেলায় প্রবেশ এবং প্রস্থান নিষিদ্ধ করা হলো। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে। নির্দেশনার বাস্তবায়ন করবে পুলিশ প্রশাসন।
 
করোনা ভাইরাস প্রতিরোধের লক্ষ্যে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো: মিজানুর রহমান বিপিএম, সিভিল সার্জন ডা: মো: শামস উদ্দিন, বাংলাদেশ সেনাবাহিনী প্রতিনিধি, উপপরিচালক, স্থানীয় সরকার, সুনামগঞ্জ মোহাম্মদ এমরান হোসেন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সুহেল মাহমুদ, উপপরিচালক এনএসআই সুনামগঞ্জ, উপপরিচালক, পরিবার পরিকল্পনা বিভাগ মো: মোজ্জামেল হক, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: জিল্লুর রহমান, উপপরিচালক, সমাজসেবা সুচিত্রা রায়, জেলা তথ্য অফিসার আনোয়ার হোসেন সহ জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
 
লকডাউনসংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, এই জেলায় জনসাধারণের আসা–যাওয়া নিষিদ্ধ করা হলো। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জাতীয় ও আঞ্চলিক সড়ক, মহাসড়ক ও নৌপথে অন্য কোনো জেলা থেকে কেউ সুনামগঞ্জে প্রবেশ করতে কিংবা বের হতে পারবে না। জেলার অভ্যন্তরে এক উপজেলা থেকে অন্য উপজেলায় আসা–যাওয়া করা যাবে না। আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। সব ধরনের গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে। তবে জরুরি পরিষেবা, চিকিৎসা সেবা, কৃষিপণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ ইত্যাদি এর আততাবহির্ভূত থাকবে।
Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ