আজ সোমবার, ১লা জুন, ২০২০ ইং

সিলেটে ঈদের আগে প্রকাশনায় ফিরছে না কোনো দৈনিক

  • আপডেট টাইম : May 10, 2020 9:24 AM

ডেস্ক রিপোর্ট : ঈদের আগে পাঠকের হাতে পৌঁছাবে না সিলেটের কোনো দৈনিক পত্রিকা।করোনাভাইরাস পরিস্থিতির কারণে ২৪ ও ২৬ মার্চ থেকে সিলেটের স্থানীয় দৈনিকগুলোর প্রকাশনা স্থগিত রাখা হয়েছে। সম্প্রতি দু’একটি দৈনিক প্রকাশনায় ফেরার প্রস্তুতি নিলেও করোনা পরিস্থিতি বিবেচনা করে কর্তৃপক্ষ সিদ্ধান্ত পরির্বতন করেছেন। ফলে পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সিলেটের সবক’টি দৈনিকের প্রকাশনা স্থগিত থাকবে।

সিলেটের স্থানীয় দৈনিকগুলোর সম্পাদকসহ দায়িত্বশীলদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।পত্রিকাগুলোর মুদ্রণ বন্ধ থাকলেও কয়েকটি দৈনিক তাদের অনলাইন ভার্সন চালু রেখেছে।

এ ব্যাপারে দৈনিক জালালাবাদ সম্পাদক মুকতাবিস উন নূর জানান, করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এবং সংবাদকর্মীসহ সংশ্লিষ্টদের সুরক্ষার স্বার্থে দৈনিক জালালাবাদের প্রকাশনা স্থগিত থাকবে।

শুধু জালালাবাদই নয়, একই সিদ্ধান্ত নিয়েছে দৈনিক সিলেটের ডাক, দৈনিক শ্যামল সিলেট, দৈনিক উত্তরপূর্ব ও দৈনিক সিলেট মিরর, দৈনিক কাজীরবাজার কর্তৃপক্ষও।

এ ব্যাপারে দৈনিক সিলেট মিরর সম্পাদক আহমদ নূর বলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত পত্রিকা প্রকাশনার কোনো চিন্তা নেই।সবার আগে সুরক্ষা প্রয়োজন। এ নিয়ে সিলেটের কয়েকটি দৈনিকরে সম্পাদক, নির্বাহী সম্পাদকদের সঙ্গে কথা হয়েছে।আপাতত পত্রিকা প্রকাশনায় না ফেরার ব্যাপারে সবাই একমত হয়েছেন।পরিস্থিতি উন্নতি হলে সবাই আলোচনা করে প্রকাশনার সিদ্ধান্ত নেওয়া হবে।

একই কথা জানিয়ে দৈনিক উত্তরপূর্বের নির্বাহী সম্পাদক তাপস দাস পুরকায়স্থ বলেন, এই মুহূর্তে পত্রিকা প্রকাশের কোনো চিন্তা-ভাবনা নেই।ঈদের পর পরিস্থিতি দেখে সিদ্ধান্ত নেওয়া হবে।

এ ব্যাপারে ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্বে থাকা দৈনিক শ্যামল সিলেট’র নির্বাহী সম্পাদক আবদুল মুকিত বলেন, সংবাদকর্মীসহ পত্রিকার সংশ্লিষ্টদের সুরক্ষা নিশ্চিত না করা পর্যন্ত শ্যামল সিলেট’র প্রকাশনা স্থগিত থাকবে।পরিস্থিতি স্বাভাবিক হলে সবার সঙ্গে কথা বলে শ্যামল সিলেট মুদ্রণ শুরু করবে।পত্রিকার মুদ্রণ সাময়িক সময়ের জন্য স্থগিত রাখা হলেও শ্যামল সিলেট’র অনলাইন ভার্সন চালু রয়েছে।

দৈনিক কাজীরবাজার পত্রিকার বার্তা সম্পাপদক সোয়েব বাসিত বলেন, সিলেটের সব দৈনিকের সম্পাদক-প্রকাশকদের সিদ্ধান্তের ওপর নির্ভর করছে কাজীরবাজার পত্রিকার প্রকাশনা।

উল্লেখ্য, করোনা পরিস্থিতিতে সংবাদকর্মীদের সুরক্ষার স্বাথে ২৪ মার্চ থেকে দৈনিক শ্যামল সিলেট’র প্রকাশনা সাময়িক স্থগিত রাখা হয়।বিষয়টি লিখিতভাবে সিলেটের জেলা প্রশাসককেও অবহিত করা হয়। এর পর ২৬ মার্চ থেকে সিলেটের অন্য সবক’টি দৈনিকের প্রকাশনা স্থগিত রাখা হয়।

সম্প্রতি দৈনিক সিলেটের ডাক কর্তৃপক্ষ পত্রিকাটির প্রকাশনা শুরু করতে দু’দফা প্রস্তুতি নিলেও শেষ পর্যন্ত প্রকাশনা স্থগিত রাখার সিদ্ধান্ত নেয়।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ