আজ সোমবার, ১লা জুন, ২০২০ ইং

আমিরাতে বাংলাদেশি প্রবাসীদের জন্য ‘সুখবর’

  • আপডেট টাইম : May 14, 2020 10:44 AM

প্রবাস ডেস্ক : করোনায় সংযুক্ত আরব আমিরাতে অবস্থানকারী বাংলাদেশিকর্মীদের মধ্যে যাদের বর্তমান চাকরিস্থল থেকে চাকরি চলে গেছে বা যাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে তারা অন্যত্র নতুন করে চাকরির চেষ্টা করতে পারবেন। একইসঙ্গে দেশটিতে বর্তমানে যারা ভিজিট ভিসায় গিয়ে অবস্থান করছে তারা চাইলে চাকরির ভিসাও নিতে পারবেন।

বুধবার এক বার্তায় এসব তথ্য জানিয়েছে ঢাকাস্থ সংযুক্ত আরব আমিরাতের বাংলাদেশ দূতাবাস।

বার্তায় বলা হয়, আরব আমিরাতে যাদের চাকরি চলে গেছে বা ভিসা ক্যান্সেল হয়ে গেছে তারা অন্যত্র চাকরির চেষ্টা করতে পারবেন। দূতাবাস আরব আমিরাতের সরকারসহ বিভিন্ন সূত্রে অবহিত হয়েছে, বর্তমানে বাংলাদেশি নাগরিক যারা আমিরাতে অবস্থান করছেন, তারা ভিসা ট্রান্সফার করতে পারবেন। একইসঙ্গে যারা ভিজিট ভিসায় আমিরাতে অবস্থান করছেন তারা চাকরির ভিসাও নিতে পারবেন।

বার্তায় আরও বলা হয়, অনেকেই বাংলাদেশে ফিরে যেতে চাইছেন। তবে নিয়মিত ফ্লাইট চালু হওয়ার আগে বাংলাদেশে ভ্রমণ করার আপাতত কোনো সুযোগ নেই। সরকার নিয়মিত ফ্লাইট চালুর চেষ্টা করছে। এক্ষেত্রে এয়ারলাইন্স ও ট্রাভেল এজেন্সির সঙ্গে যোগাযোগ রক্ষার অনুরোধ করা হয়েছে।

তবে সার্বিক পরিস্থিতি বিবেচনায় সম্ভব হলে এ মুহূর্তে দেশে ফিরে না গিয়ে নিজ নিজ কর্মস্থলে অবস্থানের পরামর্শ দেয়া হয় দূতাবাসের বার্তায়।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ