আজ সোমবার, ১লা জুন, ২০২০ ইং

বলিউডের ছবি আপাতত মুক্তি পাবে অনলাইনেই

  • আপডেট টাইম : May 14, 2020 12:22 PM

বিনোদন ডেস্ক : জল্পনার অবসান ঘটল। অবশেষে অনলাইন প্ল্যাটফর্ম অর্থাৎ ওটিটি–তেই মুক্তি পাচ্ছে বলিউডের আগামী বেশ কয়েকটি ছবি।

তালিকায় রয়েছে অক্ষয় কুমারের ‘লক্ষ্মী বোম্ব’, বিক্রম বাত্রার বায়োপিক ‘শেরশাহ’, জাহ্নবী কাপুরের ‘গুঞ্জন সাক্সসেনা: দ্য কার্গিল গার্ল’, সুজিত সরকারের ‘গুলাব সিতাবো’, অমিতাভ বচ্চনের ‘চেহরে’ , ‘ঝুন্ড’, বিদ্যা বালনের ‘শকুন্তলা দেবী’র মত একাধিক বড় বাজেটের ছবি।

ইতিমধ্যেই জি৫ অ্যাপে আগামী ২১ মে মুক্তি পাচ্ছে অনুরাগ কাশ্যপ ও নওয়াজউদ্দিন সিদ্দিকী অভিনীত ‘ঘুমকেতু’ । তারপরেই জি৫, নেটফ্লিক্স, আমাজন প্রাইম, হটস্টার স্পেশ্যাল–এর মতো ওটিটি প্ল্যাটফর্মের মধ্যেই মিলবে একাধিক নতুন ছবি।

উল্লেখ্য করোনা সংক্রমণ ঠেকাতে গত মার্চ মাসের ১৮ তারিখ থেকেই ভারত জুড়ে বন্ধ হয়ে যায় ছবি ও ধারাবাহিকের কাজ। কিন্তু বলিউডে বেশ কিছু ছবি প্রায় শেষের মুখে এসে বন্ধ হয়ে যাওয়ায় চাপে পড়েছেন প্রযোজকেরা।

শ্যুটিং হয়ে যাওয়া বেশিরভাগ ছবির উপর ইনভেস্ট করা অর্থ সিনেমাহল বন্ধ থাকায় তুলতে পারছেন না প্রযোজকেরা। অপরদিকে হল বন্ধ থাকা মুক্তি পিছিয়েছে বহু ছবির যার জন্য স্যাটেলাইট রাইটস কিংবা মিউজিক রাইটস থেকে অতিরিক্ত উপার্জিত অর্থের রাস্তাও বন্ধ প্রযোজকদের।

এই সময়েই ছবি পিছু বিরাট অঙ্কের অর্থ পাওয়ায় অনলাইন প্ল্যাটফর্মের দিকেই ঝুঁকেছে বেশ কিছু প্রযোজক। কিন্তু অভিনেতা ও পরিচালকদের অনুমতি না থাকায় এতদিন ছবি মুক্তির কথা ভাবেননি প্রযোজকেরা।

কিন্তু পরিস্থিতি বেগতিক হওয়াতে অবশেষে বিস্তর আলোচনার পর চলতি বছরে ছোট, বড় মিলিয়ে বহু ছবির মুক্তি আগামী দু’মাসেই অনলাইনে দিতে চলেছেন করণ জোহর, দীনেশ বাজান, ভূষণ কুমার এর মত প্রযোজকেরা।

কিন্তু অনলাই প্ল্যাটফর্মে মুক্তি দেওয়া নিয়ে যথেষ্ট ক্ষুব্ধ ‘গুলাব সিতাবো’র পরিচালক সুজিত সরকার। কিছুদিন আগেই রোহিত শেঠি ও সালমান খান স্পষ্ট জানিয়ে দিয়েছেন তারা সিনেমা হলের জন্যই ছবি বানান তাই অনলাইনে কোনও ছবি মুক্তি দেবেন না তারা।

এদিকে, কোথায় কোন সিনেমা মুক্তি পাবে আগামীতে, সেই তালিকা খুব শীঘ্রই সামনে আসবে বলে জানা গিয়েছে। এদিকে পরিচালক অনুরাগ বসুও নিজের আগামী ছবি ‘লুডো’ অনলাইনেই মুক্তি দেবেন বলে জানিয়েছেন।

লকডাউন চলাকালীন বিদেশি ছবি বা ওয়েব সিরিজের প্রতি দর্শকদের আগ্রহ দেখেই বলিউডের প্রযোজকেরা এই সিদ্ধান্তে এসেছেন এমনটাই মত পর্যবেক্ষকদের।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ