আজ শনিবার, ৩০শে মে, ২০২০ ইং

আবারও খুলছে হাসান মার্কেট

  • আপডেট টাইম : May 17, 2020 8:45 PM

নিজস্ব প্রতিবেদক : নগরীর হাসান মার্কেট আবারও খোলার ঘোষণা দিয়েছেন ব্যবসায়ীরা। রোববার দুপুরে হাসান মার্কেট ব্যবসায়ী সমিতির এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামীকাল সোমবার থেকে ঈদের আগের দিন পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই মার্কেট খোলা রাখার সিদ্ধান্ত হয়।

হাসান মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি রইছ আলী বিষয়টি নিশ্চিত করে বলেন, নগরীর অনেক দোকানপাটই খোলা হচ্ছে। তাই আমরা আমাদের ক্ষুদ্র ব্যবসায়ীদের কথা বিবেচনা করা সোমবার থেকে মার্কেট খোলার সিদ্ধান্ত নিয়েছি।

তিনি বলেন, এর আগে আমরা মেয়রের অনুরোধে আমরা মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু নগরীর বেশিরভাগ দোকানপাট-ই খোলা হচ্ছে। তাই আমরাও খোলার সিদ্ধান্ত নিয়েছি। তবে আমরা স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনেই মার্কেট খোলা রাখবো। মাস্ক ছাড়া কাউকে মার্কেটে প্রবেশ করতে দেওয়া হবে না। মার্কেটে প্রবেশ-কালে সবাইকে জীবাণুনাশক স্প্রে করা হবে। আর সামাজিক দূরত্বের ব্যাপারেও সচেতন থাকবো।

এর আগে সিলেটের ব্যবসায়ীদের সম্মিলিত সিদ্ধান্ত উপেক্ষা করে ১২ মে মঙ্গলবার সকাল থেকেই মার্কেটের ব্যবসায়ীরা দোকানপাট খুলতে শুরু করেন। এরপর ধীরে ধীরে ক্রেতারাও মার্কেটে ভিড় করেছেন। একেক দোকানে ক্রেতাদের উপচে পড়া ভিড়ে ভেঙ্গে পড়েছিল সামাজিক দূরত্ব। এতে করে সিলেটজুড়ে আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়।

এরপর ১৪ মে (বৃহস্পতিবার) সিলেট সিটি কর্পোরেশন ভবনে মেয়র আরিফুল হক চৌধুরীর উদ্যোগে আয়োজিত এক সভায় মার্কেট বন্ধ রাখার ঘোষণা দিয়েছিলেন হাসান মার্কেটের ব্যবসায়ীরা। তবে সেই ঘোষণার তিনদিন পরই আবার তারা নতুন করে মার্কেট খোলা ঘোষণা দিলেন।

যদিও গত ৪ মে সরকার ঈদকে সামনে রেখে ১০ মে থেকে দোকান-পাট ও শপিং মল খোলার অনুমতি দিয়। বেশ কয়েকটি শর্ত মেনে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সারা দেশের শপিং মলগুলো খোলা রাখা যাবে উল্লেখ করে প্রজ্ঞাপনও জারি করা হয়েছিল।

তবে গত ৮ মে সিলেট সিটি কর্পোরেশনে ব্যবসায়ী নেতৃবৃন্দের বৈঠকে জনস্বাস্থ্য বিবেচনায় সিলেট নগরীর কোনো শপিং মল ও বিপণী বিতান না খোলার সিদ্ধান্ত নেয়া হয়েছিল। সেদিন মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে অনুষ্ঠিত বৈঠকে সিলেটের হাসান মার্কেটের ব্যবসায়ী সমিতির নেতারাও উপস্থিত ছিলেন। ঈদের আগে ব্যবসা প্রতিষ্ঠান না খোলার ব্যাপারেও তাঁরাও একমত হন।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ