আজ সোমবার, ১লা জুন, ২০২০ ইং

চ্যাম্পিয়নের মতোই ফিরল বায়ার্ন মিউনিখ

  • আপডেট টাইম : May 18, 2020 9:59 AM

ক্রীড়া ডেস্ক : জার্মান বুন্দেসলিগার বর্তমান চ্যাম্পিয়ন তারা। করোনাভাইরাসের কারণে খেলা স্থগিত হওয়ার আগেও পয়েন্ট টেবিলের শীর্ষস্থান ছিল তাদেরই দখলে। প্রায় দুই মাস বিরতি থাকার পরেও এর কোন ছাপ পড়েনি বায়ার্ন মিউনিখের খেলায়।

রোববার রাতে ইউনিয়ন বার্লিনের মাঠ থেকে ২-০ গোলের সহজ জয় নিয়েই ফিরেছে হ্যানস ডিয়েটের শিষ্যরা। মজার বিষয় হলো, বার্লিনের বিপক্ষে প্রথম দেখায় যে দুজন গোল করেছিলেন, দ্বিতীয় সাক্ষাতেও গোল করেছেন সে দুজনই।

গত অক্টোবরে একই প্রতিপক্ষের বায়ার্নের জয়টা ছিল ২-১ গোলের। সে ম্যাচে গোলদাতা ছিলেন বেনজামিন পাভার্দ এবং রবার্তো লেওয়ানডোস্কি। রোববার রাতেও এ দুজনের গোলেই জয় দিয়ে লিগে ফিরল বায়ার্ন। একইসঙ্গে মজবুত করল নিজেদের শীর্ষস্থান।

তুলনামূলক দুর্বল ইউনিয়ন বার্লিনের বিপক্ষে সহজ জয়ই কাম্য ছিল বায়ার্নের। তবু ম্যাচের প্রথম গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে ৪০ মিনিট পর্যন্ত। সেটিও এসেছে পেনাল্টি থেকে। চলতি লিগে নিজের ২৬তম গোলটি করে দলকে এগিয়ে দেন লেওয়ানডোস্কি।

পরে দ্বিতীয় গোলের জন্যও প্রায় একই পরিমাণ সময় অপেক্ষা করতে হয়েছে তাদের। ম্যাচের ৮০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ফ্রান্সের উদীয়মান তারকা পাভার্দ। জশুয়া কিমিচের কর্ণার কিক থেকে লাফিয়ে উঠে হেডের মাধ্যমে স্কোরশিটে নাম তোলেন তিনি।

এ জয়ের ফলে বরুশিয়া ডর্টমুন্ডের সঙ্গে পয়েন্ট ব্যবধান বাড়ল বায়ার্নের। ২৬ ম্যাচ শেষে ১৮ জয় ও ৪ ড্রতে তাদের সংগ্রহ ৫৮ পয়েন্ট। সমান ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে বরুশিয়া। দ্বাদশ স্থানে থাকা ইউনিয়ন বার্লিনের সংগ্রহ ৩০ পয়েন্ট।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ