আজ সোমবার, ১লা জুন, ২০২০ ইং

সিলেটে একদিনেই ৪৫ জন করোনা আক্রাক্ত

  • আপডেট টাইম : May 21, 2020 10:21 AM

নিজস্ব প্রতিবেদক : সিলেটে একদিনেই করোনা আক্রান্ত ৪৫ রোগী শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৪৪ জনের বাড়িই সিলেট জেলায়। আর অপরজন মৌলভীবাজারের জুড়ী উপজেলার বাসিন্দা।

সিলেটের দুটি পিসিআর ল্যাবে বুধবার রাতে করোনা পরীক্ষার এ রিপোর্ট আসে। দুটি ল্যাবের মধ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) করোনাভাইরাস শনাক্তকরণ পরীক্ষা শুরু হয়েছে বুধবার থেকেই।

শাবিপ্রবির পিসিআর ল্যাবে করোনা পরীক্ষার প্রথমদিনেই এই ল্যাবে ২৩ জনের করোনা শনাক্ত হয়। এছাড়া ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে শনাক্ত হয় আরও ২২ জনের।

বুধবার শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ল্যাবে সিলেট সদর উপজেলার ৯১ জনের নমুনা পরীক্ষা করা হয়। ফলে শনাক্ত হওয়া ২৩ জনই সিলেট সদর উপজেলার বাসিন্দা।

এদিকে ওসমানী মেডিকেল কলেজে মোট ১৮৪ জনের নমুনা পরীক্ষা হয়। এরমধ্যে ২২টি পজেটিভ আসে। যাদের পজিটিভ এসেছে তাদের মধ্যে ২১ জনই সিলেট জেলার ও একজন মৌলভীবাজার জেলার বাসিন্দা।

জানা যায়, বুধবার ওসমানী হাসপাতালে শনাক্ত হওয়ারা সিলেট নগর, কানাইঘাট, গোলাপগঞ্জ ও জৈন্তাপুর উপজেলার বাসিন্দা।

এ পর্যন্ত সিলেট বিভাগে মোট ৪৯৪ জন করোনায় আক্রান্ত হলেন। এরমধ্যে সিলেট জেলারই ২২৯ জন। আর করোনায় মারা গেছেন নয়জন। এর মধ্যে সিলেট জেলার ৫ জন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৩৪ জন। ১৫৮ জন করোনা রোগী হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ