আজ বুধবার, ৮ই জুলাই, ২০২০ ইং

শ্রীলঙ্কা সফরে যেতে রাজি ভারত!

  • আপডেট টাইম : June 11, 2020 9:34 AM

ক্রীড়া ডেস্ক : করোনা ভাইরাসের এই মহামারির সময়ে শ্রীলঙ্কা বাংলাদেশ এবং ভারতকে নিয়ে সিরিজ আয়োজন করতে প্রস্তুত। এ খবর বেশ আগেই এসেছে মিডিয়ায়। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রেসিডেন্ট বেশ কয়েকবারই এর জবাবে বলে দিয়েছেন, ‘শুধু শ্রীলঙ্কা চাইলেই তো হবে না, আমাদেরকেও চাইতে হবে।’

তবে বাংলাদেশ সফরে যেতে না চাইলেও, শ্রীলঙ্কা সফরে যেতে রাজি বলে জানা গেছে ভারতীয় ক্রিকেট দল। এবং সেটা আগামী আগস্টেই। অর্থ্যাৎ আর মাত্র দুই মাস পর। ভারতীয় ক্রিকেট দল এখন শুধু তাদের দেশের সরকারের অনুমতির অপেক্ষায়। সেই অনুমতিটা পেয়ে গেলেই সফর চূড়ান্ত।

ভারতীয় মিডিয়া জানাচ্ছে, সরকার অনুমতি দিলে শ্রীলঙ্কার মাটিতে গিয়ে সিরিজ খেলতে অসুবিধা নেই ভারতীয় ক্রিকেট দলের। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে নাকি ঠিক এমনটাই জানিয়েছে বিসিসিআই।

করোনা ভাইরাসের প্রকোপের কারণে এখনও ভারতজুড়ে চলছে লকডাউন। যে কারণে চলতি জুন মাসে শ্রীলঙ্কার মাটিতে গিয়ে তিনটি টি-টোয়েন্টি এবং সমসমসংখ্যক ওয়ানডে ম্যাচ খেলার কথা থাকলেও তা পিছিয়ে দেয়া হয়।

কিন্তু সামনের পরিস্থিতি কি দাঁড়াচ্ছে, তা এখনও অনিশ্চিত থাকলেও ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই নাকি শ্রীলঙ্কা গিয়ে খেলতে রাজি বলে জানিয়েছে। মূলতঃ মঙ্গলবার ইংল্যান্ডের মাটিতে সিরিজ খেলার জন্য ওয়েস্ট ইন্ডিজের আগমণের কারণেই উদ্বুদ্ধ হলো ভারতীয় ক্রিকেট দল!

শ্রীলঙ্কাভিত্তিক পত্রিকা ‘দ্য আইল্যান্ড’ রিপোর্টটা প্রকাশ করেছে। সেখানে লেখা হয়েছে, ‘গত সোমবারই শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডকে সবুজ সঙ্কেত দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। শুধুমাত্র সরকারের অনুমতি পেলেই তারা শ্রীলঙ্কা সফরে যাবে।’

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা স্থানীয় সংবাদমাধ্যমকে জানিয়ছেন, ‘আমরা স্টেডিয়ামের ৩০ থেকে ৪০ শতাংশ পূর্ণ করে খেলা চালু করতে চাই। তাতে দর্শকদের একে অপরের মধ্যে এক মিটার দূরত্ব বজায় থাকবে। যদিও চুড়ান্ত সিদ্ধান্ত নেবেন স্বাস্থ্য কর্মকর্তারাই। তারা যদি ফাঁকা স্টেডিয়ামে আয়োজন করতে বলে, তাহলে আমরা তাই করবো। আমরা তাদের নির্দেশিকা মেনেই এগোব।’

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রধান শামি সিলভা স্থানীয় মিডিয়াকে জানিয়েছেন, তারা এশিয়া কাপ টি-টোয়েন্টিও আয়োজন করতে প্রস্তুত। এ ব্যাপারে এশিয়ান ক্রিকেট কাউন্সিল থেকে কোনো বার্তা পেলেই তারা প্রস্তুতি শুরু করে দেবে। যদিও এই টুর্নামেন্টটি আগামী সেপ্টেম্বরে পাকিস্তান ক্রিকেট বোর্ডেরই আয়োজন করার কথা।

তবে, পিসিবি এবারের পরিবর্তে ২০২২ সালে আয়োজন করার প্রস্তাব দেয় শ্রীলঙ্কাকে। ২০২২ সালের আয়োজক ছিল শ্রীলঙ্কাই। লঙ্কান ক্রিকেট বোর্ড পিসিবির এই প্রস্তাব গ্রহণ করে নেয় এবং এখন তারা রয়েছে শুধু এশিয়ান ক্রিকেট কাউন্সিলের অনুমোদনের অপেক্ষায়।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ