আজ বুধবার, ৮ই জুলাই, ২০২০ ইং

সিলেটে একদিনেই আক্রান্ত ৯০ জন

  • আপডেট টাইম : June 30, 2020 9:58 AM

নিজস্ব প্রতিবেদক : সিলেট বিভাগে প্রতিদিনই গড়ে ১২০ জন করে বাড়ছে করোনা রোগীর সংখ্যা। সোমবার সিলেটের দুটি ল্যাবে আরও ৯০ জনের করোনা শনাক্ত হয়েছে। তারা সবাই বিভাগের চার জেলা সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জের বাসিন্দা।

জানা গেছে, ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে সোমবার ২৮২টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, করোনায় আক্রান্তদের মধ্যে সিলেট জেলার ৪৩ জন, হবিগঞ্জ ও মৌলভীবাজার জেলার একজন করে রয়েছেন।

এদিকে, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের (জিইবি) পিসিআর ল্যাবে সোমবার ১৮৮ জনের নমুনা পরীক্ষা করে আরও ৪৫ জনের করোনাভাইরাস ধরা পড়ে।

শাবিপ্রবির জিইবি বিভাগের সহকারী অধ্যাপক মো. হাম্মাদুল হক বলেন, শাবিপ্রবির ল্যাবে সোমবার ১৮৮টি নমুনা পরীক্ষা করে ৪৫ জনের মধ্যে করোনার সংক্রমণ পাওয়া গেছে। এরা সবাই সিলেট ও সুনামগঞ্জ জেলার বাসিন্দা।

এ নিয়ে সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪ হাজার ৩৮৩ জন। করোনায় আক্রান্ত হয়ে বর্তমানে সিলেট জেলায় ১৪২ জন, সুনামগঞ্জে ৯২ জন, হবিগঞ্জে ৬৪ জন এবং মৌলভীবাজারে ১২ জন হাসপাতালে ভর্তি রয়েছেন।

আক্রান্তের পাশাপাশি এ বিভাগে করোনায় মৃতের সংখ্যাও বাড়ছে। বিভাগে মোট মারা যাওয়া ৭৪ জনের মধ্যে সিলেট জেলায়ই মারা গেছেন ৫৮ জন। এছাড়া, মৌলভীবাজারে চারজন, হবিগঞ্জে ও সুনামগঞ্জে ছয়জন করে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।

বিভাগে এখন পর্যন্ত ১ হাজার ১৬৫ জন সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ৩৯৩ জন সুস্থ হয়েছেন। এছাড়া, সুনামগঞ্জে ৩৯৫, হবিগঞ্জে ১৯২ এবং মৌলভীবাজারে ১৮৬ জন সুস্থ হয়েছেন।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ