আজ রবিবার, ৩১শে অক্টোবর, ২০২০ ইং

টিলাগড়ে জঙ্গি আস্তানা সন্দেহে বাসায় অভিযান

  • আপডেট টাইম : August 12, 2020 12:53 AM

নিজস্ব প্রতিবেদক : জঙ্গি আস্তানার সন্ধানে নগরে বহুল আলোচিত এলাকা শাপলাবাগে অভিযান চালিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। বাসাটির মালিক শাহ মো. সামদ আলীর কাছ থেকে জঙ্গিরা ভাড়া নিয়ে ওই বাসায় অবস্থান করার তথ্য পায় আ্ইনশৃঙ্খলা বাহিনী।

মঙ্গলবার রাতে নগরের টিলাগড় শাপলাবাগে ৩নং সড়কের ৪০/এ বাসায় অভিযান চালানো হয়।

আইনশৃঙ্খলা বাহিনী সূত্র জানায়, শাপলাবাগ আবাসিক এলাকার একটি বাসায় জঙ্গি অবস্থানের তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়।

তবে স্থানীয়রা জানান, ওই বাসায় জঙ্গি আস্তানা সন্দেহে রাত সাড়ে ৯টা থেকে ঘন্টাব্যাপী অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনী। এসময় গ্রেফতারকৃত এক জঙ্গিকে অভিযান চালাতে দেখেছেন বলেও জানান তারা। অভিযানে পুলিশ ও র‌্যাবের বিপুলসংখ্যক সদস্য অংশ নেন।

এর আগে মঙ্গলবার নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাতুল মুজাহিদীন বাংলাদেশ বা নব্য জেএমবির পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট (সিটিটিসি)।

জানা গেছে, সিলেট নগরীর মিরাবাজার উদ্দীপন-৫১ নম্বর বাসা থেকে নাইমুজ্জামান নাইমকে গ্রেফতার করা হয়। তিনি নব্য জেএমবির ‘সিলেট আঞ্চলিক কমান্ডার’ বলে আইনশৃঙ্খলা বাহিনী সূত্রে জানা গেছে। নাইমের কাছ থেকে তথ্য পেয়ে পৃথক দুটি অভিযানে গ্রেফতার করা হয় আরও চারজনকে। তন্মধ্যে জালালাবাদ আবাসিক এলাকা থেকে সানাউল ইসলাম সাদীকে গ্রেফতার করে সিটিটিসি।

এছাড়া টুকেরবাজার এলাকা থেকে গ্রেফতার করা হয় তিনজনকে। নাইম ও সাদী শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। গ্রেফতারকৃত বাকি তিনজনের মধ্যে দু’জন কলেজ শিক্ষার্থী ও একজন ব্যবসায়ী বলে জানা গেছে।

আইনশৃঙ্খলা বাহিনী সূত্র জানায়, গ্রেফতারকৃত পাঁচ ‘জঙ্গি’ সিলেটে হযরত শাহজালাল (রহ.) মাজারে হামলার পরিকল্পনা করছিল।

এই পাঁচজনের কাছ থেকে তথ্য সংগ্রহ করে সিলেট নগরীতে অভিযানে চালিয়ে যাচ্ছে পুলিশ ও র‌্যাব। তাছাড়া রাতে অভিযান চালানো বহুল আলোচিত শাপলাবাগ এলাকার সূর্যদিঘল বাড়ি থেকেই ২০০৬ সালে জেএমবি’র শীর্ষ নেতা শায়েখ রহমানকে স্বপরিবারে গ্রেফতার করা হয়েছিল।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ