আজ মঙ্গলবার, ২০শে অক্টোবর, ২০২০ ইং

নর্থ-ইস্ট হাসপাতাল করোনার চিকিৎসা বন্ধ ঘোষনা

  • আপডেট টাইম : September 22, 2020 8:19 AM

নিজস্ব প্রতিবেদক : করোনার দুঃসময়ে বেসরকারিভাবে বিশেষায়িত হাসপাতাল হিসেবে রোগীদের সেবায় এগিয়ে এসেছিল সিলেটের নর্থ-ইস্ট মেডিক্যাল কলেজ। সরকারি বিশেষায়িত হাসপাতালের পাশাপাশি করোনা রোগীদের চিকিৎসা দিয়ে গেছে হাসপাতালটি।সেই সেবা বন্ধ করে সাধারণ রোগী ভর্তি শুরু করেছে প্রতিষ্ঠানটি।

রোববার থেকে হাসপাতালে নতুন করে করোনা রোগী ভর্তি নিচ্ছে না। তবে করোনার চিকিৎসা বন্ধ থাকলেও আইসোলেশন ইউনিট খোলা থাকবে। করোনা সন্দেহভাজন রোগী হাসপাতালে ভর্তি হলে তাদের আইসোলেশনে রাখা হবে। পরে তাদের পরীক্ষায় করোনা পজিটিভ এলে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে পাঠিয়ে দেওয়া হবে।

হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী বিয়ষটি নিশ্চিত করে বলেন, প্রথমত সরকার বিভিন্ন কোভিড ডেডিকেটেড হাসপাতাল বন্ধ করে দিচ্ছে। দ্বিতীয়ত মেডিক্যাল কলেজ খুলে যাওয়ায় করোনা চিকিৎসা থেকে সরে আসতে হচ্ছে। এছাড়া আমরা জনগণের সেবায় কোভিড-১৯ চিকিৎসা শুরু করেছিলাম। কিন্তু মানুষের কাছ থেকে কাঙ্ক্ষিত ব্যবহার পাইনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকে হাসপাতালের বদনাম রটিয়েছেন। মন্ত্রণালয়েও অভিযোগ দিয়েছেন। অথচ এখানে চিকিৎসকরা জীবনের ঝুঁকি নিয়ে চিকিৎসা দিয়ে গেছেন। কিস্তু বিনিময় যা পেয়েছি, তা অত্যন্ত দুঃখজনক।

দেশে প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ার পর গত ১ জুন থেকে আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়া শুরু করে নর্থ ইস্ট মেডিক্যাল কলেজ হাসপাতাল। এ যাবত হাসপাতালটিতে মোট ১ হাজার ৪০ জন করোনা আক্রান্ত রোগীকে সেবা দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ