আজ শনিবার, ২৪শে অক্টোবর, ২০২০ ইং

বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ দুই কোটি ৩৩ লাখ

  • আপডেট টাইম : September 23, 2020 10:39 AM

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন দুই কোটি ৩৩ লাখ ৯৪ হাজার ৮৪৪ জন। মোট সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ১৭ লাখ ৭৭ হাজার ৭৭১ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯ লাখ ৭৫ হাজার ৪৭০ জন।

বুধবার এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ তথ্য জানিয়েছে করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৭০ লাখ ৯৭ হাজার ৯৩৭ জন। মারা গেছেন ২ লাখ ৫ হাজার ৪৭১ জন।

এদিকে, ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে প্রতিবেশি দেশ ভারত। সেখানে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৫৬ লাখ ৪০ হাজার ৪৯৬ জন এবং মৃত্যু হয়েছে ৯০ হাজার ২১ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৪৫ লাখ ৯৫ হাজার ৩৩৫ জন সংক্রমিত হয়েছে। মৃত্যু হয়েছে এক লাখ ৩৮ হাজার ১৫৯ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১১ লাখ ১৫ হাজার ৮১০ জন। এর মধ্যে মারা গেছেন ১৯ হাজার ৬৪৯ জন।

এদিকে, পেরুকে টপকে সংক্রমণে ৫ম স্থানে অবস্থান করছে কলাম্বিয়া এখন পর্যন্ত করোনায় সংক্রমণের সংখ্যা ৭ লাখ ৭৭ হাজার ৫৩৭ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ২৪ হাজার ৫৭০ জনের।

১৫ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৫২ হাজার ১৭৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ৭ জনের।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ