আজ মঙ্গলবার, ২০শে অক্টোবর, ২০২০ ইং

খোজারখলায় নকল ইঞ্জিন অয়েলের কারখানা সিলগালা

  • আপডেট টাইম : September 24, 2020 11:00 PM

ডেস্ক রিপোর্ট : সিলেটে নকল ইঞ্জিন অয়েল উৎপাদনের কারখানা সিলগালা ও দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে। এসময় বিভিন্ন বিদেশি ব্রান্ডের লোগো ব্যবহার এবং নকল-ভেজাল ইঞ্জিন অয়েল উৎপাদন, প্রক্রিয়াজাতকরণ ও বিক্রির অপরাধে মুক্তা ট্রেডার্স নামক ওই প্রতিষ্ঠানটিকে এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার দক্ষিণ খোজারখলায় নকল ইঞ্জিন অয়েল উৎপাদনের কারখানাটিতে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এসময় দায়িত্বরত কর্মচারী খালেক মিয়া জানান, প্রায় ১০ বছর ধরে তারা এ অবৈধ ব্যবসা করে আসছেন।

অভিযানে বিপুল পরিমাণ মবিল, সুপার ভি, মটোল, স্যাভনল, লিটেন, বাজাজ, টিভিএস, টোটাল, ক্যাসট্রোলসহ বিভিন্ন নামি দামি কোম্পানির লোগো সংবলিত কন্টেইনার ও অব্যহৃত স্টিকার জব্দ করা হয়। এসময় বিভিন্ন কোম্পানির নামে স্টিকার সংবলিত প্রায় ১ হাজার ৫০০টি কন্টোইনার ও ২ হাজার লিটার ইঞ্জিন অয়েল জব্দ ও ধ্বংস করা হয়।

এছাড়াও করাখানাটি থেকে অয়েল বোতলজাতকরণের মেশিন, আয়রন, রং, ও বিপুল পরিমাণ ভেজাল ইঞ্জিন অয়েল জব্দ ও ধ্বংস করা হয়। পাশাপাশি কারখানাটি থেকে বিপুল পরিমাণ বিক্রয় রশিদের কার্বন কপি জব্দ করা হয়েছে।

অধিদপ্তরের পক্ষ থেকে জানানো হয়, সিলেট জেলায় ভেজাল ইঞ্জিন অয়েল বিক্রি বন্ধ করতে আগামী সপ্তাহ থেকে প্রাপ্ত রশিদে উল্লিখিত নাম অনুসারে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালানো হবে। অভিযান পরিচালনায় নেতৃত্ব দেন অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদ ও র‌্যাব-৯ এর এএসপি ওবাইন রাখাইন।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ