আজ বুধবার, ২৮শে অক্টোবর, ২০২০ ইং

সুনামগঞ্জ প্রেসক্লাব ছাড়লেন ১৪ সাংবাদিক

  • আপডেট টাইম : October 8, 2020 12:19 AM

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জ প্রেসক্লাবের (উকিলপাড়া) কার্যনির্বাহী কমিটি গঠন সংক্রান্ত মতবিরোধের জেরে চার কর্মকর্তাসহ ১৪ সদস্য একযোগে ক্লাব থেকে পদত্যাগ করেছেন।

বুধবার রাতে প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট শামসুন্নাহার বেগম শাহানা রব্বানীর বাসভবনে গিয়ে তাঁর কাছে পদত্যাগপত্র জমা দেন তারা।

পদত্যাগপত্রে উল্লেখ করা হয়, গত ১৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটি নির্বাচনের মাধ্যমে ক্লাবের দুই বছর মেয়াদী কার্যনির্বাহী কমিটি নির্বাচিত করা হয়। পরবর্তীতে পরাজিত প্রার্থীদের একাংশ নির্বাচনকে ‘অগঠনতান্ত্রিক’ দাবি করে তাদের মধ্য থেকে ৮ জনকে কমিটিতে কো-অপ্ট করার অগঠনতান্ত্রিক ও অন্যায় দাবি উত্থাপন করেন। পরবর্তীতে, নির্বাচনে পরাজিতদের দাবিকে প্রতিষ্ঠিত করতে, গঠনতন্ত্র সংশোধনের যে উদ্যোগ নেওয়া হয় সেই প্রক্রিয়া আমাদের কাছে ত্রুটিপূর্ণ হিসেবে প্রতীয়মান হওয়ায় আমরা তাৎক্ষণিক এই প্রক্রিয়ার বিরোধিতা করলেও আমাদের কথা আমলে নেওয়া হয়নি।

এতে আরো বলা হয়- গঠনতন্ত্র সংশোধনের উদ্যোগ নেওয়ার প্রাক্কালে জানানো হয়, নবসৃষ্ট পদগুলো নির্বাচনের মাধ্যমে পূরণ করা হবে। কিন্তু সংশোধন প্রস্তাব পাশের পর সেই প্রতিশ্রুতিও রক্ষা করা হয়নি। বরং প্রেসক্লাবের শীর্ষ দায়িত্বশীল কর্মকর্তাদের আচরণ একটি পক্ষের প্রতি পক্ষপাতমূলক হিসেবে আমাদের কাছে প্রতীয়মান হয়েছে। পরবর্তীতে, কার্যকরী কমিটির নবসৃষ্ট পদের বিপরীতে পদায়ন করার জন্য আমাদের পক্ষ থেকে ৬ জনের নাম সভাপতির কাছে পাঠানো হলেও আমাদের দাবির প্রতি ন্যূনতম সম্মান দেখানো হয়নি।

১৮ সেপ্টম্বর অনুষ্ঠিত কার্যনির্বাহী কমিটির নির্বাচনে সূচনীয়ভাবে পরাজিতদের আবদার প্রতিষ্ঠা করার পক্ষপাতমূলক আচরণের প্রতিবাদ স্বরূপ সুনামগঞ্জ প্রেসক্লাবের প্রাথমিক সদস্য পদ থেকে পদত্যাগ করেছেন বলে পদত্যাগপত্রের উপসংহারে উল্লেখ করেন তারা।

পদত্যাগপত্রে স্বাক্ষর করেছেন- সুনামগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি মাহবুবুর রহমান পীর (দৈনিক যুগান্তর), সদস্য কুলেন্দু শেখর দাস (মোহনা টেলিভিশন), কার্যনির্বাহী সদস্য মাসুম হেলাল (বাংলাদেশ প্রতিদিন ও বাংলাভিশন), সদস্য শাহাবুদ্দিন আহমেদ (দৈনিক আমাদের অর্থনীতি), একে কুদরত পাশা (দৈনিক কাজিরবাজার), শামসুল কাদির মিছবাহ (দৈনিক আলোকিত সময়), সিদ্ধার্থ রঞ্জন আচার্য্য (ডেইলি সান), কার্যনির্বাহী কমিটির সদস্য বিশ্বজিৎ সেন পাপন (দৈনিক সুনামকণ্ঠ), সদস্য তৌহিদ চৌধুরী প্রদীপ (দৈনিক নয়দিগন্ত), আব্দুস সালাম (একুশে টিভি), দপ্তর সম্পাদক শহীদনূর আহমেদ (সিলেটভিউ ও খোলাকাগজ), সদস্য কর্ণবাবু দাস (বৈশাখী টিভি) ও আশিষ রহমান (দৈনিক গণকণ্ঠ)।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ