আজ রবিবার, ২৫শে অক্টোবর, ২০২০ ইং

হত্যাকাণ্ডের বিচার বিভাগীয় তদন্তসহ রায়হানের মায়ের ৬ দাবী

  • আপডেট টাইম : October 18, 2020 1:55 PM

ডেস্ক রিপোর্ট : সিলেট মেট্রোপলিটনের কোতোয়ালী থানার বন্দর ফাঁড়িতে পুলিশি নির্যাতনে রায়হান উদ্দিন হত্যাকাণ্ডের বিষয়ে বিচার বিভাগীয় তদন্ত সহ ৬ দফা দাবী জানিয়েছেন রায়হানের মা ছালমা বেগম।

রোববার দুপুরে নগরীর আখালিয়াস্থ নিজ বাড়িতে সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানিয়ে বলেন, এজন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বিভিন্ন দাবী নিয়ে জেলা প্রশাসক সিলেটের মাধ্যমে আমরা মাননীয় প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী বরাবরে স্বারকলিপি দিয়েছি।

দাবিগুলো হলো-
১. রায়হান হত্যাকাণ্ডে বিচার বিভাগীয় তদন্ত কমিটি।
২. রায়হান হত্যায় জড়িত পুলিশের উপ পরিদর্শক (এসআই) আকবর ভূঁইয়াসহ দোষীদের দ্রুত গ্রেপ্তার।
৩.পলাতক এসআই আকবর ভূঁইয়াকে গ্রেপ্তারে আইজিপির নির্দেশ।
৪.পুলিশ কমিশনারের পক্ষ থেকে পুর্ণাঙ্গ বক্তব্য।
৫.নিহতের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ প্রদানে প্রধানমন্ত্রীর কাছে আবেদন।
৬.৭২ ঘণ্টার মধ্যে জড়িতদের গ্রেপ্তার না করলে হরতাল-সড়ক অবরোধসহ বৃহত্তর আন্দোলন।

সংবাদ সম্মেলনে রায়হানের মা সালমা বেগম আগামী ৭২ ঘণ্টার মধ্যে হত্যার ঘটনায় অভিযুক্ত এসআই আকবরসহ জড়িত পুলিশ সদস্যদের গ্রেপ্তারের হুশিয়ারি দেন। যদি নির্ধারিত সময়ের মধ্যে গ্রেপ্তার না করা হয় তাহলে আখালিয়া এলাকাবাসীর উদ্যোগে হরতাল, সড়ক অবরোধসহ কঠোর কর্মসূচি ঘোষণা দেয়া হবে এবং এর দ্বায়ভার সিলেট মেট্রোপলিটন পুলিশকে নিতে হবে বলে উল্লেখ করেন তিনি।

তিনি বলেন, পুরো ঘটনার ব্যাপারে সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার কর্তৃক একটি পূর্ণাঙ্গ বক্তব্য প্রদান করতে হবে। একই সাথে এসআই আকবরকে গ্রেপ্তার করতে পুলিশের আইজিপির নির্দেশ কামনা করছি।

প্রসঙ্গত, গত রোববার ভোরে পুলিশের নির্যাতনে রায়হান উদ্দিন (৩৩) নামে এক যুবক নিহত হওয়ার অভিযোগ তুলেছেন তার স্বজনরা। নিহত ওই যুবক সিলেটের আখালিয়ার নেহারিপাড়ার মৃত রফিকুল ইসলামের ছেলে।

পুলিশের পক্ষ থেকে দাবি করা হয়, ছিনতাইকালে গণপিটুনিতে মারা গেছেন রায়হান। তবে নিহতের পরিবারের সদস্যদের অভিযোগ, পুলিশ ধরে নিয়ে নির্যাতন করে রায়হানকে হত্যা করেছে। পরিবারের অভিযোগে ভিত্তিতে তদন্ত কমিটি গঠিন করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ। এঘটনায় রায়হানের স্ত্রী বাদী হয়ে অজ্ঞাত কয়েকজন আসামি করে কোতোয়ালী থানায় মামলা দায়ের করেছেন। বর্তমানে চাঞ্চল্যকর এ মামলাটি দতন্ত করছে পিবিআই।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ