আজ শনিবার, ৪ঠা ডিসেম্বর, ২০২০ ইং

হবিগঞ্জে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট

  • আপডেট টাইম : October 20, 2020 11:22 AM

হবিগঞ্জ প্রতিনিধি : ঢাকা-সিলেট মহাসড়ক ও আঞ্চলিক সড়কগুলোতে অনুমতি ছাড়া চলাচল করা অবৈধ যানবাহন বন্ধের দাবিতে অনির্দিষ্টকালের জন্য পরিবহন ধর্মঘট ডাক দিয়েছে হবিগঞ্জ বাস মালিক সমিতি এবং মালিক-শ্রমিক সমন্বয় পরিষদ।

মঙ্গলবার সকাল ৬টা থেকে শুরু হওয়া ধর্মঘট দাবি আদায় না হওয়া পর্যন্ত হবিগঞ্জ-সিলেটসহ আঞ্চলিক সড়কগুলোতে এ দুই সমিতির আওতাধীন বাস এবং মিনিবাসগুলো বন্ধ থাকবে। ফলে প্রতিদিন গড়ে ২০ হাজার যাত্রী ভোগান্তিতে পড়বেন।

জেলা বাস মালিক সমিতি জানায়, উচ্চ আদালতের আদেশ অমান্য করে ঢাকা-সিলেট মহাসড়কে সিএনজিচালিত অটোরিকশা, ব্যাটারিচালিত ইজিবাইক (টমটম), হিউমেন হলার, ইমা এবং শ্যালো ইঞ্জিনচালিত নসিমন-করিমন চলাচল করছে। ফলে অর্থনৈতিকভাবে লোকসানের মুখে পড়ছেন বৈধ গাড়ির চালক ও মালিকরা। তাই অনুমতিহীন অবৈধ যানবাহনগুলো বন্ধের দাবিতেই অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

হবিগঞ্জ বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক শঙ্খ শুভ্র রায় বলেন, হবিগঞ্জ-সিলেট ও আঞ্চলিক সড়কগুলোতে প্রতিদিন আমাদের সমিতির ২৭৮ বাস চলাচল করে। একদিনে তারা যাত্রী পরিবহন করে থাকেন ২০ হাজারেরও বেশি। ধর্মঘট চলতে থাকলে মালিক-শ্রমিকরা দিনে দুই কোটি টাকা লোকসান গুণবেন। তারপরও অনুমতিহীন অবৈধ গাড়ি বন্ধ হওয়ার পূর্ব পর্যন্ত এ ধর্মঘট প্রত্যাহার করা হবে না।

অগ্রীম টিকিট বিক্রিত থাকার কারণে দু’দিন ঢাকা-হবিগঞ্জ রুটের বাসগুলো চলবে। এরপর থেকে তারাও ধর্মঘটে যোগ দেবেন বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ