আজ শনিবার, ২৭শে নভেম্বর, ২০২০ ইং

বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ ৩ কোটি ৩৫ লাখ

  • আপডেট টাইম : October 20, 2020 11:32 AM

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বব্যাপী করোনাভাইরাস সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ কোটি ৩৫ লাখ ২ হাজার ৯১৮ জন। সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৬৪ লাখ ৭ হাজার ৫৬৬ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১ লাখ ২২ হাজার ৯৮৪ জনে।

মঙ্গলবার সকাল পর্যন্ত এ তথ্য জানিয়েছে করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৮৪ লাখ ৫৬ হাজার ৬৫৩ জন। মৃত্যু হয়েছে দুই লাখ ২৫ হাজার ২২২ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৭৫ লাখ ৯৪ হাজার ৭৩৬ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ১৫ হাজার ২৩৬ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫২ লাখ ৫১ হাজার ১২৭ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৫৪ হাজার ২২৬ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১৪ লাখ ১৫ হাজার ৩১৬ জন। এর মধ্যে মারা গেছেন ২৪ হাজার ৩৬৬ জন।

পঞ্চম স্থানে উঠে আসা আর্জেন্টিায় করোনায় সংক্রমণের সংখ্যা ১০ লাখ ১৫ হাজার ৭৯৫ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৩ হাজার ৯৯২ জনের।

১৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৩ লাখ ৯০ হাজার ২০৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ৬৮১ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন তিন লাখ ৫ হাজার ৫৯৯ জন।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ