আজ শনিবার, ২৮শে নভেম্বর, ২০২০ ইং

ইউরোপে দৈনিক করোনা সংক্রমণ বেড়েছে ৪৫ শতাংশ

  • আপডেট টাইম : October 28, 2020 10:03 AM

আন্তর্জতিক ডেস্ক : বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) জানিয়েছে, ইউরোপে করোনাভাইরাসের দ্বিতীয় দফা সংক্রমণ দ্রুত ছড়াচ্ছে। আগের সপ্তাহের তুলনায় দৈনিক সংক্রমণ বেড়েছে প্রায় ৪৫ শতাংশ। সংস্থাটির মুখপাত্র ড. মার্গারেট হ্যারিস ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসিকে এই তথ্য জানিয়েছেন।

ডব্লিউএইচও মুখপাত্র জানান, ফ্রান্স, স্পেন, যুক্তরাজ্য, নেদারল্যান্ডস, রাশিয়াতে নতুন সংক্রমণ বেশি হচ্ছে। এই দেশগুলোতে নতুন আক্রান্তদের এক-তৃতীয়াংশের বাস। তিনি বলেন, উদ্বেগের বিষয় হলো হাসপাতালগুলোর আইসিইউ গুরুতর অসুস্থ রোগীতে ভরে যাচ্ছে।

রাশিয়াতে দৈনিক মৃত্যুর রেকর্ড হয়েছে। গত ২৪ ঘণ্টায় ৩২০ জনের মৃত্যুর ফলে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬ হাজার ৫৮৯ জনে। ইতালিতে মৃত্যু হয়েছে ২২১ জনের ও আক্রান্ত হয়েছেন প্রায় ২২ হাজার। অস্ট্রিয়া মোট মৃতের সংখ্যা ১ হাজার ছাড়িয়ে গেছে। বেলজিয়ামে করোনা আক্রান্ত স্বাস্থ্যকর্মী ও ডাক্তারদের রোগীর সেবাপ্রদান অব্যাহত রাখতে নির্দেশ দেওয়া হয়েছে।

ড. মার্গারেট হ্যারিস বলেন, পুরো ইউরোপজুড়ে উদ্বেগজনক সংখ্যায় আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। ভালো ব্যবস্থাপনার হাসপাতাল ব্যবস্থা থাকলেও অনেক দেশে তা রোগীদের পূর্ণ হয়ে যাচ্ছে।

তিনি জানান, নতুন বিধিনিষেধ কতটুকু কার্যকর তা আগামী দুই সপ্তাহের মধ্যে স্পষ্ট হয়ে যাবে। আমরা সংক্রমণ কমে আসা দেখতে পাব। কিন্তু একদিনেই তা কমে আসবে না।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ