আজ শনিবার, ২৮শে নভেম্বর, ২০২০ ইং

বিশ্বব্যাপী করোনা থেকে সুস্থ তিন কোটি ২৪ লাখ

  • আপডেট টাইম : October 28, 2020 10:05 AM

আন্তর্জাতিক ডেস্ক : বিশ্বব্যাপী করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তিন কোটি ২৪ লাখের বেশি। সংক্রমণের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৪২ লাখ ৩৬ হাজার ৭৪৫ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১ লাখ ৭১ হাজার ৩০৮ জনে।

বুধবার সকালে এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ তথ্য জানিয়েছে করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৯০ লাখ ৩৮ হাজার ৩০ জন। মৃত্যু হয়েছে দুই লাখ ৩২ হাজার ৮৪ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৭৯ লাখ ৮৮ হাজার ৮৫৩ জন এবং মৃত্যু হয়েছে এক লাখ ২০ হাজার ৫৪ জনের।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫৪ লাখ ৪০ হাজার ৯০৩ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে এক লাখ ৫৭ হাজার ৯৮১ জনের।

চতুর্থ অবস্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১৫ লাখ ৪৭ হাজার ৭৭৪ জন। এর মধ্যে মারা গেছেন ২৬ হাজার ৫৮৯ জন।

পঞ্চম স্থানে উঠে আসা ফ্রান্সের করোনায় সংক্রমণের সংখ্যা ১১ লাখ ৯৮ হাজার ৬৯৫ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩৫ হাজার ৫৪১ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ১৬ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ১ হাজার ৫৮৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৫ হাজার ৮৩৮ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন তিন লাখ ১৮ হাজার ১২৩ জন।

Print Friendly, PDF & Email

নিউজটি শেয়ার করুন..

এই সম্পর্কিত আরও নিউজ