শনিবার, ১৯ Jun ২০২১, ১১:২৪ পূর্বাহ্ন

প্রাণে বাঁচলেন ইথিওপিয়ায় আটকে পড়া ১০৪ বাংলাদেশি

প্রাণে বাঁচলেন ইথিওপিয়ায় আটকে পড়া ১০৪ বাংলাদেশি

প্রবাস ডেস্ক : ইথিওপিয়ার সংঘাতপূর্ণ টাইগ্রে অঞ্চলে আটকে পড়া ১০৪ জন প্রবাসী বাংলাদেশি শ্রমিককে অনেক উদ্বেগ-উৎকণ্ঠার পর নিরাপদ আশ্রয়ে নেয়া হয়েছে। বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় ও ইথিওপিয়ায় অবস্থিত বাংলাদেশ দূতাবাসের সহায়তায় জাতিসংঘ বাহিনী এই শ্রমিকদের উদ্ধার করেছে। শিগগিরই তাদের দেশ ফিরিয়ে আনা হতে পারে।

উদ্ধারকৃতরা সবাই দেশের পোশাক খাতের বড় শিল্প গ্রুপ ডিবিএলের ইথোপিয়া কারখানায় কর্মকর্তা ছিলেন। তাদের সঙ্গে চার জন ইতালিয় নাগরিকও রয়েছেন।

শনিবার রাতে ঢায় ডিবিএল গ্রুপের পক্ষ থেকে প্রতিষ্ঠানটির ভাইস চেয়ারম্যান এম রহিম ফিরোজ বলেছেন, উদ্ধার হওয়া তাদের সব কর্মী জাতিসংঘের সহযোগিতায় ম্যাকেলে থেকে নিরাপদে ফিরেছেন। দুটি বাসে এখন তারা আদ্দিস আবাবার পথে রয়েছেন। টেলিফোন ও ইন্টারনেট সংযোগের আওতায় আসার পর পরিবার-পরিজনদের সঙ্গে তারা কথাও বলেছেন। এখন আর কোনও সমস্যা নেই। আদ্দিস আবাবায় পৌঁছার পর বিমানযোগে তাদের ঢাকায় আনার চেষ্টা করা হচ্ছে।

ইথিওপিয়ায় বাংলাদেশ দূতাবাসের এক ফেসবুক বার্তায় বলা হয়, যুদ্ধকবলিত তিগ্রাই অঞ্চলে থাকা বাংলাদেশিরা সবাই সুস্থ ও নিরাপদে আছেন। জাতিসংঘসহ আন্তর্জাতিক সংস্থাগুলো তাদের সহযোগিতা দিচ্ছে।

টাইগ্রে পিপলস লিবারেশন ফ্রন্ট গত সপ্তাহে সেনাবাহিনীর ওপর হামলা চালানোর পর ইথিওপিয়ার উত্তরাঞ্চলে এই সংঘাতের সূত্রপাত হয়। সেখানে পরিস্থিতি এখনো অস্থিতিশীল এবং সহিংসতা যেকোনো সময় বাড়তে পারে। আল-জাজিরা জানিয়েছে, সংঘাতে ইতিমধ্যে শতাধিক মানুষ নিহত হয়েছে।

Print Friendly, PDF & Email
  •  
  •  
  •  
  •  





কপিরাইট © ২০১১-২০২১ আজকের সিলেট ডটকম-এর সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Design BY best bd
ThemesBazar-Jowfhowo