রবিবার, ১৬ মে ২০২১, ০৯:৩৮ অপরাহ্ন

রুশনারা আলীকে হত্যার হুমকি দিয়ে কাটগড়ায় বাঙালি যুবক

রুশনারা আলীকে হত্যার হুমকি দিয়ে কাটগড়ায় বাঙালি যুবক

লন্ডন অফিস : ব্রিটেনের প্রথম বাঙালি এমপি রুশনারা আলীর অফিস উড়িয়ে দেয়া ও হত্যার হুমকি প্রদানের অভিযোগ ওঠেছে হোসেন শাহ নামের এক যুবকের বিরুদ্ধে। রুশানারাকে হুমকি ও গালি দিয়ে ২৯০ টি ম্যাসেজ দেয়ার অভিযোগে ওই যুবকের বিরুদ্ধে বিচারের শুনানি শুরু হয়েছে।

নিজের নির্বাচনী আসন বেথনাল গ্রীন এন্ড বোতে এক বাঙালি যুবকের অনবরত হয়রানী এবং হত্যার হুমকির মুখে প্রায় ১৮ মাস অজানা শঙ্কা এবং ভয়ের মধ্যে সময় পার করেছেন লেবার পার্টির সিনিয়র এমপি রুশানারা আলী। মাইল এন্ডের এক বাঙালি ট্যাক্সট ম্যাসেজ এবং ইমেইলে এমপি রুশানারা আলীকে প্রয়াত লেবার এমপি জৌ কক্স স্টাইলে হত্যা, পেট্টল দিয়ে কেমব্রিজ হীথ রোডে সার্জারি উড়িয়ে দেওয়ার হুমকিসহ এমপি রুশানারা আলীকে নিগার, মুসলিম বিরোধী ইসরায়েলের এজেন্ট এবং ভিলেন ইত্যাদি শব্দ ব্যবহার করে ট্যাক্সট ম্যাসেজ পাঠানো হয়।

অব্যাহত হুমকির মুখে ভীত হয়ে সার্জারি পাল্টামেন্টের স্থানান্তর করতে বাধ্য হন তিনি। বুধবার, কোর্টের শোনানিতে এসব তথ্য জানানো হয়েছে।

কোর্ট জানিয়েছে, হোসাইন শাহ নামে ৪১ বছর বয়সী এই যুবক বেথনালগ্রীনের বাসিন্দা। হাউসিং সমস্যা নিয়ে প্রথমে এমপি রুশানারা আলীর সার্জারিতে গিয়েছিলেন। এরপর ২০১৮ সালের এপ্রিল থেকে ২০১৯ সালের ডিসেম্বর পর্যন্ত ২৯০টি ট্যাক্সট ম্যাসেজে এসব হুমকি দিয়েছেন হোসাইন শাহ। কোর্টে আইনজীবি ফিলিপ ম্যাকঘি জানিয়েছেন, শাহ ম্যাসেজ পাঠিয়েছেন এমপি রুশানারা আলীর ভাইকেও। অতীতে কোনো এক সময় তারা এক সাথে কাজ করেছেন। এই সূত্রে তারা কিছুটা হয়তো পূর্ব পরিচিত। ভাইকে পাঠানো বার্তায় শাহ বলেছেন, জৌ কক্স স্টাইলে এমপি রুশানারা আলীকে কিছু করার জন্যে তার অফিসে একটি হ্যান্ড(গান) নিয়ে গিয়েছিলেন।

কোর্টের শোনানাতি আরো বলা হয়েছে, অন্য একটি ট্যাক্সট ম্যাসেজে শাহ পেট্টল দিয়ে টেরোরিষ্ট স্টাইলে এমপি রুশানারা আলীর অফিস উড়িয়ে দেবার হুমকি দেন।

অব্যাহত এসব হুমকিতে ভীত হয়ে পড়েছিলেন এমপি রুশানারা আলী। সব সময় মনের মধ্যে অজানা ভয় নিয়ে চলাফেরা করতে হত। ভীত হয়ে সার্জারি নিয়ে ওয়েস্টমিনষ্টারে পার হয়ে যান তিনি।

২০১৯ সালের ডিসেম্বরে স্টকার হোসাইন শাহকে গ্রেপ্তারের সময় তার ঘর থেকে দুটি আইপ্যাড এবং একটি ল্যাপটপ উদ্ধার করে পুলিশ।

এদিকে কোর্টে নিজের অপকর্মের জন্যে দুঃখ প্রকাশ করে বর্ণবাদী এবং ধর্মীয় দৃষ্টিকোন থেকে এমপি রুশানারা আলীকে হত্যা, হয়রানী এবং অফিস উড়িয়ে দেওয়ার কথাও স্বীকার করেছেন হোসাইন শাহ। কোর্ট তাকে দোষি সাব্যস্ত করেছে।

Print Friendly, PDF & Email
  •  
  •  
  •  
  •  





কপিরাইট © ২০১১-২০২১ আজকের সিলেট ডটকম-এর সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Design BY Web Home BD
ThemesBazar-Jowfhowo