রবিবার, ১৬ মে ২০২১, ০৮:১৯ অপরাহ্ন

কানাইঘাট ও চুনারুঘাট পৌরসভায় চলছে ভোটগ্রহণ

কানাইঘাট ও চুনারুঘাট পৌরসভায় চলছে ভোটগ্রহণ

নিজস্ব প্রতিবেদক : সিলেটের সিলেটের দুই পৌরসভায় চলছে শান্তিপূর্ণ ভোটগ্রহণ। পৌরসভা দুইটি হচ্ছে সিলেটের কানাইঘাট ও হবিগঞ্জের চুনারুঘাট। পৌরসভা দুইটিতেসকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীন এই ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এদিকে, নির্বাচনকে অবাধ, নিরপেক্ষ ও উৎসব মুখর, শান্তিপূর্ন ভাবে সম্পন্ন করার জন্য নির্বাচন কমিশন ও উপজেলা প্রশাসন এবং আইন-শৃংখলা বাহিনর পক্ষ থেকে সব ধরনের প্রস্ততি গ্রহন করা হয়েছে। পৌরসভার সর্বত্র আইন-শৃংখলা বাহিনীর সদস্যদের টহল জোরদারের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটরা মাঠ পর্যায়ে তৎপর রয়েছেন।

এবার কানাইঘাট পৌরসভায় ৯টি ভোট কেন্দ্রে ১৯ হাজার ৪ শত ২৭জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৯ হাজার ৮শত ৮০ জন এবং মহিলা ভোটার সংখ্যা ৯ হাজার ৫শত ৪৭ জন। কানাইঘাট পৌরসভার নির্বাচনে মেয়র পদে ৬জন প্রার্থী ও ৯টি ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৯জন এবং সংরক্ষিত ৩টি ওয়ার্ডে ৯জন মহিলা কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে, চুনারুঘাট পৌরসভা ২০০৫ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর হতেই চুনারুঘাট উপজেলা আদালত ভবনে অস্থায়ী ভাবে চলেছে মন্তর গতিতে উন্নয়ন কার্যক্রম। তবে বর্তামানে “ক” শ্রেণীর পৌরসভার হিসাবে রূপান্তরিত হয়েছে। যার মোট আয়তন ৮.১ বর্গ কি. মি. (প্রায়), মোট ওয়ার্ডের সংখ্যা ৯ টি, জনসংখ্যা ২৩ হাজার ৯২৫ জন। ভোটার সংখ্যা ২০০৮ সালের হিসাব অনুযায়ী পুরুষ- ৪ হাজার ৮৯৬ জন, মহিলা- ৫ হাজার ০১৬ জন। এ পরিসরে ‘ক’ শ্রেণীর পৌরসভায় নির্বাচনে উন্নয়ন ও পরিবর্তনের বার্তা নিয়ে আজ অনুষ্ঠিত হচ্ছে চুনারুঘাট পৌরসভার নির্বাচন।

নির্বাচন কমিশন তথ্য মতে মেয়র পদে ৩, সংরক্ষিত ও কাউন্সিলর পদে মোট ৫২ জন নির্বাচন করছেন। এরমধ্যে ক্ষমতাসীন আওয়ামী লীগের নৌকা মনোনীত সাইফুল আলম রুবেল, ধানের শীষে বর্তমান মেয়র নাজিম উদ্দিন সামছু ও ইসলামী আন্দোলনে আব্দুল বাছির হাত পাখা প্রতীক নিয়ে লড়ছেন।

Print Friendly, PDF & Email
  •  
  •  
  •  
  •  





কপিরাইট © ২০১১-২০২১ আজকের সিলেট ডটকম-এর সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Design BY Web Home BD
ThemesBazar-Jowfhowo