রবিবার, ১৬ মে ২০২১, ১০:০৮ অপরাহ্ন

কাল আদালতে যেতে পারে রায়হান হত্যার অভিযোগপত্র

কাল আদালতে যেতে পারে রায়হান হত্যার অভিযোগপত্র

নিজস্ব প্রতিবেদক : নগরীর বন্দরবাজার ফাঁড়িতে পুলিশের নির্যাতনে নিহত বহুল আলোচিত রায়হান আহমদ হত্যা মামলার অভিযোগপত্র চলতি সপ্তাহেই আদালতে দাখিল করছে তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। আগামীকাল বুধবার তা আদালতে জমা দেয়া হতে পারে।

পিবিআই সিলেট জেলা পুলিশ সুপার খালেদ-উজ-জামান এমনটাই জানিয়েছেন।

জানা যায়, গেলো বছরের ১১ অক্টোবর ভোরে নগরীর আখালিয়া এলাকার বাসিন্দা রায়হান আহমদকে বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে এনে নির্যাতন করেন ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভুঁইয়াসহ পুলিশ সদস্যরা। পরে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। এই ঘটনায় দেশব্যাপী প্রতিবাদ ও নিন্দার ঝড় ওঠে। অভিযুক্ত পুলিশ সদস্যদের গ্রেফতারের দাবিতে গড়ে ওঠে তীব্র আন্দোলন। চলে নানা কর্মসূচি।

নিহত রায়হানের মা সালমা বেগম রাজপথে নেমে আসেন। ফাঁড়ির সামনে কাফনের কাপড় মাথায় দিয়ে ছেলে হত্যাকারীদের গ্রেফতারের দাবি জানান। এনিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও চরম বিব্রতকর অবস্থায় পড়ে। পুলিশ লাইন থেকে পালিয়ে যায় মূল অভিযুক্ত এসআই আকবর। পরে অবশ্য সীমান্তবর্তী এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

অপরদিকে দীর্ঘ তদন্ত শেষে চার্জশিট প্রস্তুত হওয়ার খবরে স্বস্তিতে রায়হানের মা সালমা বেগম। ছেলেকে নির্মমভাবে পিটিয়ে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চান তিনি।

রায়হানের মা সালমা বেগম জানান, দেরিতে হলেও মামলার চার্জশিট প্রস্তুতের খবরে তিনি খুশি। তিনি দ্রুত বিচারকাজ শুরু করে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি চান।

এর আগে রায়হান হত্যার পরদিন তার স্ত্রী তাহমিনা আক্তার তান্নী বাদী হয়ে কোতোয়ালি থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। রায়হান হত্যার ঘটনায় বন্দরবাজার ফাঁড়ির ইনচার্জ এস আই আকবর, টুআইসি হাসান ছাড়াও এ পর্যন্ত ৬ পুলিশ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। অন্য চারজন হলেন- এএসআই আশেক এলাহী, কনস্টেবল হারুনুর রশীদ, কনস্টেবল তৌহিদ মিয়া ও কনস্টেবল টিটু চন্দ্র দাস। দীর্ঘদিন পর আলোচিত এই মামলাটির চার্জশিট দিচ্ছে পিবিআই।

Print Friendly, PDF & Email
  •  
  •  
  •  
  •  





কপিরাইট © ২০১১-২০২১ আজকের সিলেট ডটকম-এর সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Design BY Web Home BD
ThemesBazar-Jowfhowo