শনিবার, ১৯ Jun ২০২১, ১১:৫৮ পূর্বাহ্ন

সুখবর নিয়ে এলেন বাঁধন

সুখবর নিয়ে এলেন বাঁধন

বিনোদন ডেস্ক : ইতিহাসের সাক্ষী হতে চলেছেন ছোট ও বড় পর্দার জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন। ৭৪তম কান চলচ্চিত্র উৎসবে অফিসিয়াল সিলেকশনে জায়গা পেয়েছে তার অভিনীত ‘রেহানা মরিয়ম নূর’ ছবিটি। উৎসবটির ‘আঁ সার্তে রিগার’ বিভাগে দেখানো হবে এটি। এর মাধ্যমে খুব শিগগিরই প্রথম বাংলাদেশি নায়িকা হিসেবে ‘কান’-এর মতো আন্তর্জাতিক ও মর্যাদাসম্পন্ন চলচ্চিত্র উৎসবে উচ্চারিত হতে চলেছে বাঁধনের নাম।

এই খবরে অভিনেত্রীকে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে শুভেচ্ছা জানিয়েছেন তার বহু সহকর্মী ও বন্ধুবান্ধব। ‘রেহানা মরিয়ম নূর’ ছবিটি পরিচালনা করেছেন আবদুল্লাহ মোহাম্মদ সাদ। একই ভাবে শুভেচ্ছায় ভাসছেন তিনিও। ‘কান’ চলচ্চিত্র উৎসবে প্রথমবার কোনো পরিচালক এই সম্মান বয়ে আনলেন। যার কারণে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোতেই উঠে আসছে বাংলাদেশি ছবি ‘রেহানা মরিয়ম নূর’-এর নাম।

মোশাররফ করিম অভিনীত ‘জালালের গল্প’ ছবির পরিচালক আবু শাহেদ ইমন এই অর্জনকে একটি ঐতিহাসিক ঘটনা হিসেবে উল্লেখ করেছেন। তিনি মনে করেন, সিনেমার পেছনে লেগে থাকা এবং ক্রমাগত ধ্যান-সততা-নিষ্ঠা নিয়ে বানিয়ে যাওয়ার পুরস্কার এটি। এ জন্য তিনি ছবির পরিচালক সাদ ও অভিনেত্রী বাঁধনসহ সংশ্লিষ্ট সবাই শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন।

এছাড়াও ছবিটির পরিচালক সাদ ও প্রধান চরিত্র বাঁধনকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশের ছোট ও বড় পর্দার অন্তত দুই ডজনের বেশি তারকা। তাদের মধ্যে আছেন অভিনেতা তারিক আনাম খান, জিয়াউল ফারুক অপূর্ব, নির্মাতা শিহাব শাহীন, গোলাম সোহরাব দোদুল, মুহাম্মদ মোস্তফা কামাল রাজ।

আরও শুভেচ্ছা জানিয়েছেন অভিনেত্রী পূর্ণিমা, তারিন, নুসরাত ফারিয়া, রাফিয়াত রশীদ মিথিলা, প্রভা, কুসুম সিকদার, নাদিয়া আহমেদ, মেহের আফরোজ শাওন, শ্রাবন্তী, রিচি সোলায়মান, ঈশিতা, তানভীন সুইটি, রোকেয়া প্রাচী, নির্মাতা চয়নিকা চৌধুরী, সংগীতশিল্পী ইমন সাহা, আঁখি আলমগীর, জ্যোতিকা জ্যোতি, অপর্ণা ঘোষ, মোস্তফা সরয়ার ফারুকী ও সিয়াম আহমেদ’সহ অনেকে।

প্রসঙ্গত, এর আগে ২০০২ সালে ‘কান চলচ্চিত্র উৎসব’ থেকে ‘ফিপরেস্কি’ পুরস্কার জয় করেছিল প্রয়াত চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদের ‘মাটির ময়না’ ছবিটি। এবার আবদুল্লাহ মোহাম্মদ সাদ নির্মিত ও বাঁধন অভিনীত ‘রেহানা মরিয়ম নূর’ জায়গা পেল উৎসবটির ‘আঁ সার্তে রিগার’ বিভাগে। করোনা মহামারিরর মধ্যে এই অর্জুনকে বাংলা চলচ্চিত্রের সুদিন হিসেবে দেখছেন সকলে।

‘কান’ উৎসবে প্রতিযোগিতা বিভাগ ছাড়াও ‘আঁ সার্তে রিগার’ বিভাগে নির্বাচিত ছবিগুলোর জন্য থাকে পুরস্কার। এবার ১৭টি দেশের ছবির সঙ্গে প্রতিযোগিতা করবে ‘রেহানা মরিয়ম নূর’। ফলে বাংলাদেশের জন্য আবদুল্লাহ মোহাম্মদ সাদ ও বাঁধন আরও আনন্দ বয়ে আনার সুযোগ পাচ্ছেন। আগামী ৬ জুলাই ‘কান’ উৎসবের পর্দা উঠবে।

Print Friendly, PDF & Email
  •  
  •  
  •  
  •  





কপিরাইট © ২০১১-২০২১ আজকের সিলেট ডটকম-এর সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Design BY best bd
ThemesBazar-Jowfhowo