১৮ ডিসেম্বর ২০২১


বিএনপির সমাবেশে হট্টগোল, ভাঙচুর

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : সিলেট মুক্ত দিবসে বিএনপি আয়োজিত সমাবেশে নিজেদের মধ্যে হট্টগোলে জড়িয়েছেন বিএনপির নেতা-কর্মীরা। সমাবেশস্থলে প্রাঙ্গণে করেছেন ভাঙচুর। এসময় সমাবেশস্থলের সামন থেকে এক পক্ষ অন্যপক্ষকে চেয়ার নিয়ে ধাওয়া করলে উত্তেজনা রাস্তা পর্যন্ত ছড়িয়ে পড়ে। এসময় সুরমা মার্কেট ও তালতলা এলাকারা ব্যবসায়ীরা আতঙ্কে দোকানপাট লাগিয়ে দেন। অপরপক্ষও চেয়ার নিয়ে প্রথম ধাওয়াকারীদের দিকে ধেয়ে যায়। পরে বিএনপির শীর্ষ নেতাদের আধাঘণ্টার প্রচেষ্টায় পরিস্থিতি শান্ত হয়।

শনিবার বিকেল নগরীর রেজিস্টারি মাঠে আয়োজিত সমাবেশস্থলে দলটির দুই পক্ষের মধ্যে চেয়ার ছোড়াছুড়ি ও হাতাহাতির ঘটনা ঘটেছে। সিলেট মুক্ত দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে গঠিত সিলেট বিভাগীয় সমন্বয় কমিটি এই সমাবেশের আয়োজন করেছে।

দুপুর ২টা ৪০ মিনিটের দিকে সভা শুরুর আগে চেয়ারে বসাকে কেন্দ্র করে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর অনুসারীর সাথে খন্দকার আব্দুল মুক্তাদিরের অনুসারীরা তর্কে জড়িয়ে পড়েন। এরপরই শুরু হয় হট্টগোল। একপক্ষ অন্যপক্ষের দিকে সমাবেশ স্থলে থাকা চেয়ার ছুড়তে থাকে। প্রায় ১০ মিনিট ধরে চলা বিশৃঙ্খলার পর শান্ত হন নেতা-কর্মীরা। এ সময় সমাবেশ মঞ্চে বসা ছিলেন বিএনপির মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরসহ জাতীয় পর্যায়ের তিন নেতা।

পরে তিনটার দিকে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা অনুষ্ঠানস্থলে এলে কোরআন তেলাওয়াত ও জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

শেয়ার করুন