২ জুন ২০২২


আজকের সিলেট’র ব্যবস্থাপনা সম্পাদকের পিএইচডি ডিগ্রি লাভ

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক : গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় কর্তৃক সিলেট অঞ্চলের প্রথম নিবন্ধিত ও জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল আজকের সিলেট ডটকম এর ব্যবস্থাপনা সম্পাদক ও লন্ডন অফিস ইনচার্জ কবি আজিজুল আম্বিয়া পিএইচডি ডিগ্রি লাভ করেছেন। সম্প্রতি বিদেশী একটি প্রতিষ্ঠান তাঁকে এই ডিগ্রি প্রদান করেন। তিনি মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলা বাসিন্ধা।

তিনি লন্ডনে বাঙ্গালী কমিউনিটির স্বনামধন্য রিলাক্স রেডিও এবং আইঅন টেলিভিশন এর উপস্থাপক, ইউকে বাংলা প্রেসক্লাব এর সহ-সাধারণ সম্পাদক, বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাজ্য শাখার সিনিয়র সহ সভাপতি, যুক্তরাজ্য অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও বিশ্বকবি মঞ্চের কোষাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন।

কবি আজিজুল আম্বিয়ার ছোটবেলা কাটে পড়ালেখার চাপে, প্রথম প্রাতিষ্ঠানিক পড়ালেখা শুরু ধাইসার সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে। যখন হাজি সালামত স্মৃতি উচ্চ বিদ্যালয়ে অষ্টম শ্রেণীতে অধ্যায়নরত থেকে লেখালেখি শুরু করেন। তিনি একই বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় কৃতিত্বের সহিত উত্তির্ণ হন। এর পর মৌলভীবাজার সরকারি কলেজ থেকে এইচএসসি, সিলেট মদন মোহন কলেজ থেকে বি.এ (পাস) এবং এমসি কলেজ থেকে এমএ (বাংলাভাষা ও সাহিত্য) পাস করেন।

তিনি ভারত ও বাংলাদেশের কবিদের লেখা নিয়ে প্রকাশিত ‘মেঘে মেঘে ভালবাসা’, ‘দাঁড়াও সমূহ বিষাদ’ এবং ‘ভালবাসার কবিতা’ কাব্যগন্থের ও সম্পাদনা করেন। বিভিন্ন সময়ে ভারত ও বাংলাদেশের বিভিন্ন পত্রিকা ও মাগ্যাজিনে তার লেখা প্রকাশিত হয় ।

শেয়ার করুন