৪ জুন ২০২২


গৌরব আর অর্জনের এক দশেকে আজকের সিলেট

শেয়ার করুন

এমদাদুর রহমান চৌধুরী জিয়া : হযরত শাহ জালাল (র.), হযরত শাহ পরান (র.) ও শ্রী চৈতেন্য দেবের স্মৃতি বিজড়িত পূণ্যভূমি আধ্যাতিক রাজধানীতে ‘সিলেটের তথ্য বিশ্বজুড়ে’ শ্লোগান নিয়ে যাত্রা শুরু করা আজকের সিলেট ডটকম দীর্ঘ ১০ বছর পাড়ি দিয়ে আজ ১১ বছরে পদার্পন করল।

আমাদের জন্য এই দিনটি আনন্দের ও গৌরবের। সময়ের নিয়মে দিনপঞ্জির পাতা বদলায়। দিন মাস বছর পরিবর্তিত হয়। সেই অমোঘ নিয়মের হাত ধরে আজকের সিলেট আজ তার প্রতিষ্ঠার এগারো বছরে প্রবেশ করলো। এই শুভদিনে সকলের প্রতি উষ্ণ অভিনন্দন জানিয়েছেন নিউজপোর্টালটির প্রধান সম্পাদক, সিলেটের তরুণ অনলাইন সাংবাদিকতার আইকন এম. সাইফুর রহমান তালুকদার ও সম্পাদক রজত কান্তি চক্রবর্তী।

পাঠকচাহিদার এই সমধিক গুরুত্বপূর্ণ দিকটির প্রতি আমরা বরাবরই অনুগত। কবিগুরু সেই যে বলেছেন- “সত্য যে কঠিন/কঠিনেরে ভালবাসিলাম/সে কখনো করে না বঞ্চনা।/আমৃত্যু দুঃখের তপস্যা এ জীবন/ সত্যের দারুণ মূল্য লাভ করিবারে/ মৃত্যুতে শোধ করে দিতে।” আমরাও সেই মূল্য চুকিয়ে চলেছি গত ১০ বছর ধরেই। এই পাঠকনিষ্ঠতা থেকে আমরা বিচ্যুত হতে চাই না। পাঠকরাই আমাদের বাঁচিয়ে রাখবেন এইসব রূঢ় বাস্তবতা ও নিরেট হাতুরি পেটানোর হৃদয়হীন শত সহস্র আঘাত থেকে। এইটুকু আমাদের গর্ব, আমাদের অহংকার। এই গর্ব-অহঙ্কারটুকো হলো আজকের সিলেট এর অলঙ্কার। আমরা আর কিছু চাই না। এই সালঙ্করা আজকের সিলেট প্রতি সূর্যোদয়ে উপহার দিতে চায় আপনাদের করকমলে।

আমরা সত্যিই সৌভাগ্যবান যে, এই দীর্ঘ পথচলায় আমাদের অর্জন অনেক। সবচেয়ে বড় অর্জন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ে সিলেট বিভাগের সর্ব প্রথম নিবন্ধিন অনলাইন নিউজপোর্টাল হিসেবে নিবন্ধিত হওয়া।

আমরা মনে করি- একটি নিউজপোর্টাল ১০ বছর ধরে ধারাবাহিক প্রকাশনার পথ ধরে যখন এগারোর দুয়ারে পৌঁছে যায় তখন সে তার নিজের পরিপূর্ণতার কথাই দশদিকে জানান দিতে চায়। এখন আর কোনো পিছুটান নয়, নয় বিহ্বলতা। এখন শঙ্কাহীনভাবে সামনে এগিয়ে চলার দীপ্ত প্রত্যয় ঘোষণার সময়। এই প্রত্যয়ই আমরা ব্যক্ত করছি সকলের উদ্দেশ্যে। আপনারা সামনের দিনগুলোতে আমাদের সাথী হোন হৃদয়ের সমান উত্তাপ নিয়ে। এমন প্রত্যাশা দহনকালের এই স্নিগ্ধ সকালে।

একদশক পূর্তিতে আমাদের সকল পাঠক, বিজ্ঞাপনদাতা, শুভানুধ্যায়ী সহ সবাইকে জানাই শুভেচ্ছা। সকলে ভাল থাকুন, সুস্থ থাকুন।

শেয়ার করুন