১৫ জুন ২০২২


দোকানপাট বন্ধ করে বিশ্বনবীকে কটুক্তির প্রতিবাদ

শেয়ার করুন

এমদাদুর রহমান চৌধুরী জিয়া : নগরীতে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে মহানবী (সা:) কে নিয়ে কটুক্তির প্রতিবাদ জানিয়েছেন ব্যবসায়ীরা। পূর্বঘোষিত প্রতিবাদী এ কর্মসূচিতে অংশ নেন নগরীর সর্বস্তরের ব্যবসায়ীরা।

বুধবার সকাল ৬টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলে এই প্রতিবাদী কর্মসূচি পালিত হয়। কর্মসূচির অংশ হিসেবে সকাল থেকেই নগরীর সবধরণের ব্যবসাপ্রতিষ্ঠান রেখে নগরীর বিভিন্ন পয়েন্ট থেকে ব্যবসায়ীরা সাধারণ মানুষকে সাথে নিয়ে খন্ড খন্ড বিক্ষোভ মিছিল করতে দেখা যায়।

এসময় ব্যবসায়ীরা ভারতের বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও কুমার জিন্দাল কর্তৃক বিশ্ব মানবতার পথ প্রদর্শক, মানবতার অগ্রদূত, মহানবী হযরত মুহাম্মদ মোস্তফা (স.) ও হযরত আয়েশা সিদ্দিকা (রা.) কে নিয়ে অশালীন কটূক্তির প্রতিবাদ জানান ও তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

এর আগে গত ১৩ জুন মহানবীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে ১৫ জুন সকাল ৬টা থেকে বেলা ১টা পর্যন্ত নগরীর সর্বস্তরের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার আহ্বান জানিয়েছিলেন সিলেটের ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের জেলা ও মহা নগরের নেতারা।

ব্যবসায়ীরা নিজেদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে মহানবীকে অবমাননার প্রতিবাদ কর্মসূচি সফল করায় কৃতজ্ঞতা জানিয়ে সিলেট জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পদের সভাপতি বিশিষ্ট শালিশী ব্যক্তিত্ব আলহাজ্ব শেখ মো: মকন মিয়া বলেন, মহানবীর প্রেমে উদ্বৃদ্ধ হয়ে যারা নিজের দোকানপাট বন্ধ রেখে কটুক্তির প্রতিবাদ জানিয়েছেন আল্লাহ যেন প্রতিটি মানুষ কে মহানবীর আশিকানদের তালিকায় অন্তর্ভুক্ত করেন। আমি এই দোয়া করছি।

শেয়ার করুন