২২ জুন ২০২২


বানবাসীদের ‘তোপের মুখে’ এমপি মানিক

শেয়ার করুন

দোয়ারাবাজার (সুনামগঞ্জ) প্রতিনিধি : সুনামগঞ্জের দোয়ারাবাজারে বন্যাকবলিত এলাকা পরিদর্শনে গিয়ে তোপের মুখে পড়েন সুনামগঞ্জ-৫ আসনের এমপি মুহিবুর রহমান মানিক। এ সময় উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের সাবেক ও বর্তমান চেয়ারম্যানের সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ বাধে।

বুধবার দুপুরে বন্যায় সুনামগঞ্জের সর্বাধিক ক্ষতিগ্রস্থ দোয়ারাবাজারের বিভিন্ন এলাকা পরিদর্শনে যান এমপি মুহিবুর রহমান মানিক। উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের বাংলাবাজারে পৌঁছামাত্র বর্তমান চেয়ারম্যানের তোপের মুখে পড়েন পরিদর্শনকারী দল। বাঁধ ভেঙে যাওয়ার জন্য এমপিকে দায়ী করেন স্থানীয়রা। এসময় এমপির বিরুদ্ধে অসহযোগীতার অভিযোগ করেন নিজ দলের নেতাকর্মীরা।

সাবেক চেয়ারম্যান আমিরুল হক এমপির পক্ষ নিয়ে বিবাদে জড়িয়ে পড়েন। তিনি বর্তমান চেয়ারম্যান জহিরুল ইসলামকে ধাক্কা দিলে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে। পরে সেনাবাহিনী ও পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়।

স্থানীয়রা অভিযোগে বলেন, রাস্তাটি দীর্ঘদিন ধরেই দুর্বল। এমপি চাইলে এই রাস্তা পাকা করতে পারতেন। এজন্যই প্রাণহানি হয়েছে বলেও দাবি করেন স্থানীয়রা।

সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক বলেন, সাবেক চেয়ারম্যান বলছে, বর্তমানে যে প্রজেক্ট ছিল, সেটি বাস্তবায়িত হলে এই বাঁধ ভাঙতো না। আর বর্তমান চেয়ারম্যানের দাবি, আগে বরাদ্দ ছিল। তখন কাজ হলে আর এই পরিস্থিতি হতো না। দুর্যোগের সময়ে এমন ঘটনা কোনোভাবেই কাম্য নয়।

শেয়ার করুন