সাংবাদিকরা লেখনী দিয়ে সমাজের অসংগতি তুলে ধরেন : আনাস পাশা
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৩:৩৭

সাংবাদিকরা লেখনী দিয়ে সমাজের অসংগতি তুলে ধরেন : আনাস পাশা

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশিত: ১১/০২/২০২৪ ০৭:২৭:১৬

সাংবাদিকরা লেখনী দিয়ে সমাজের অসংগতি তুলে ধরেন : আনাস পাশা


যুক্তরাজ্য থেকে প্রকাশিত বিশ্বের বাংলা ভাষাভাষী জনগোষ্ঠীর মধ্যে সর্বাধিক জনপ্রিয় পত্রিকা দৈনিক সত্যবাণী সম্পাদক ও প্রকাশক, প্রবাসী সাংবাদিক সৈয়দ আনাস পাশা বলেছেন, সাংবাদিক সমাজ গোটা বিশ্বে কলমসৈনিক হিসেবে পরিচিত। অত্যাচারী-স্বৈরাচারী আর  জুলুমবাজ-দুর্নীতিবাজরা অস্ত্রের চেয়েও সাংবাদিকদের কলমকে বেশী ভয় পায়। অকূতভয় সাংবাদিকরা তাঁর কলমের ক্ষুরধার লেখনীর মাধ্যমে সমাজের অসংগতি তুলে ধরে সমাজকে-জাতিকে-বিশ্বকে সচেতন করে দেন। তাই  সাংবাদিকদেরকে নীতি-নৈতিকতার মধ্যে দিয়ে নিষ্ঠার সাথে সত্যের বাণী প্রচারে আরো দায়িত্বশীল ভূমিকা পালন করে যেতে হবে।

শনিবার রাতে নগরীর স্টেশন রোডের লেইছ সুপার মার্কেটস্থ ক্লাব মিলনায়তনে দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাব, সিলেট’র পক্ষ থেকে তাঁকে দেয়া সংবর্ধনার জবাবে তিনি সংবর্ধিত অতিথির বক্তব্য রাখছিলেন।

দৈনিক সত্যবাণী পত্রিকার সিলেট ব্যুরো প্রধান ও এডমিন এবং দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাব, সিলেট’র সভাপতি চঞ্চল মাহমুদ ফুলর-এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কবি ও লেখক মোহাম্মদ নুরুল ইসলামের পরিচালনায় সভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের সাবেক ভারপ্রাপ্ত মেয়র এবং সদর দক্ষিণ নাগরিক কমিটি, সিলেট’’র সাধারণ সম্পাদক মোঃ আজম খান।

বিশেষ অতিথি ছিলেন সাবেক ছাত্রনেতা ও প্রগতিশীল-অসাম্প্রদায়িক-মুক্তচিন্তার লেখক রুহুল কুদ্দুস বাবুল, লাউয়াই স্পোর্টিং ক্লাব-এর সাধারণ সম্পাদক ও বাংলাদেশ হোটেল-রেস্তোরা মালিক সমিতি, সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার শাখার সভাপতি আলহাজ্ব আব্দুস ছাত্তার, শাহ্ স্পোর্টিং ক্লাব, লাউয়াই-এর সাধারণ সম্পাদক ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক আক্কাছ উদ্দিন আক্কাই।

শুরুতে স্বাগত বক্তব্য রাখেন দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাব, সিলেট’র সিনিয়র সহ-সভাপতি সাদিকুর রহমান চৌধুরী।

বক্তব্য রাখেন প্রেসক্লাবের অর্থ সম্পাদক মোহাম্মদ সানোয়ার আলী, দপ্তর ও পাঠাগার সম্পাদক সাদিকুর রহমান সোহেল, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইসমাইল আলী টিপু, নির্বাহী সদস্য মোঃ আবু বক্কর তালুকদার প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মোঃ আজম খান বলেন, সুদূর প্রবাসে ভোগ-বিলাসের মধ্যে থেকেও প্রবাসীরা দেশ-মাতৃকার টানে, দেশবাসীর মায়ায় বার বার দেশে আসেন, এটাই আমাদের আপ্লুত করে। আপনাদের নিয়ে আমরা গর্ব করি। আর সাংবাদিক হিসেবে সংবর্ধিত অতিথি সৈয়দ আনাস পাশা’র বিশ্বব্যাপী প্রশংসনীয় কর্মকান্ড সম্পর্কে আমরা অবগত। আমরা তাঁর উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করি।

বিশেষ অতিথির বক্তব্যে রুহুল কুদ্দুস বাবুল বলেন, সাংবাদিকতার মহান পেশায় আপনারা নিয়োজিত। আমি যদিও পেশাজীবী সাংবাদিক নই, তবুও আপনাদের সাথে বিভিন্নভাবে সংশ্লিষ্ট। তাই আমি জানি, আপনারা কত ঘাত-প্রতিঘাতের মধ্যে দিয়ে এই পেশায় নিজেদের সম্পৃক্ত রেখেছেন। আমি দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাব,সিলেট নামে এই পেশাজীবী সংগঠন এবং এর সুযোগ্য সদস্যদের মঙ্গল কামনা করি। আজকের সংবর্ধিত অতিথি আমার রাজনৈতিক সহকর্মী এবং খুব কাছের বন্ধু। রাজনৈতিকভাবে তিনি একজন প্রগতিশীল-অসাম্প্রদায়িক-মুক্তচিন্তার মানুষ।  শোষণহীন সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে তিনি সবসময় আপামর মানুষের মঙ্গল চিন্তায় বিভোর থাকেন। তাঁকে সংবর্ধনা দিয়ে আপনার সত্যিকার অর্থে একজন ভালো মানুষকে মূল্যায়ন করেছেন। এ জন্য আমি আপনাদের ধন্যবাদ জানাই।

অনুষ্ঠানে দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাব, সিলেট’র পক্ষ থেকে সংবর্ধিত অতিথি দৈনিক সত্যবাণী সম্পাদক ও প্রকাশক সৈয়দ আনাস পাশাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় এবং পরে অতিথিদের শীতের পিঠা দিয়ে আপ্যায়িত করা হয়।

আজকের সিলেট/প্রেবি/এসআরসি

সিলেটজুড়ে


মহানগর