জিন্দাবাজার লন্ডন ম্যানশনে অগ্নিকাণ্ড
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:১৬

জিন্দাবাজার লন্ডন ম্যানশনে অগ্নিকাণ্ড

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১/০২/২০২৪ ০৯:৫৮:১৩

জিন্দাবাজার লন্ডন ম্যানশনে অগ্নিকাণ্ড


নগরীর জিন্দাবাজারস্থ লন্ডন ম্যানশনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট দ্রুত সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা সম্ভব হয়নি।

বুধবার রাত পৌনে ১টার দিকে মার্কেটের দ্বিতীয় তলার একটি দোকান থেকে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রাতে মার্কেটের দ্বিতীয় তলার স্পোর্টস নিক্স নামক দোকান থেকে প্রচুর ধোঁয়া বের হতে দেখতে পান তারা। এ সময় মার্কেটের দায়িত্বরত নৈশপ্রহরীসহ কয়েকজন তাৎক্ষনিক ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেন।

সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক মনিরুজ্জামান বলেন, আমরা রাত পৌনে ১টার দিকে আগুন লাগার খবর পাই। এ সময় আমরা শহীদ মিনার এলাকা থেকে খুব দ্রুত ঘটনাস্থলে আসি। এসে দোকানের ছাদের পার্টিশনে থাকা কাপড় চোপড়ে আগুন দেখে তা নির্বাপণে কাজ শুরু করি। প্রাথমিকভাবে ধারণা করছি বৈদ্যুতিক শক সার্কিট থেকে এই ঘটনার সূত্রপাত হয়েছে। আগুন নেভাতে আমাদের ৪ টি ইউনিট কাজ করেছে। এখানে কাপড় জাতীয় জিনিস বেশি থাকায় আমরা পানি ছাড়া বিকল্প পদ্ধতি ব্যবহার করেছি। খুব অল্প পানি ব্যবহার করায় ক্ষয়ক্ষতি বেশি হয়নি। আর আমরা ঘটনাস্থলের আশেপাশেই থাকায় বড় দূর্ঘটনার কবল থেকে মার্কেটটি রক্ষা পেয়েছে।

আজকের সিলেট/ডি/এসটি

সিলেটজুড়ে


মহানগর