গোয়াইনঘাটে পুরস্কৃত হলেন দুই সফল কৃষি উদ্যোক্তা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:২৯

গোয়াইনঘাটে পুরস্কৃত হলেন দুই সফল কৃষি উদ্যোক্তা

গোয়াইনঘাট প্রতিনিধি

প্রকাশিত: ০৬/০৩/২০২৪ ১২:৪৭:২৯

গোয়াইনঘাটে পুরস্কৃত হলেন দুই সফল কৃষি উদ্যোক্তা


গোয়াইনঘাট উপজেলার ১২ নং সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম রব্বানী সুমন উপজেলায় কৃষিতে সফল তরুন দুই উদ্যোক্তাকে সম্মাননা ক্রেষ্ট দিয়ে পুরস্কৃত করেছেন। তারা হচ্ছেন- উপজেলার সদর ইউনিয়নের গহড়া গ্রামের টমেটো ও শীতকালীন সবজি  চাষী আব্দুল জব্বার ও সরিষা চাষী রেজওয়ান।

জানা যায়, চলতি রবি মৌসুমে তারা দুইজন টমেটো ও সরিষা চাষ করে সফল ও লাভবান হওয়ায় তাদের কাজের প্রতি সম্মান দেখিয়ে এবং  কাজে উৎসাহ দিতে চেয়ারম্যান গোলাম রব্বানী সুমন তাদেরকে পুরস্কৃত করেন।

গহড়া গ্রামের আব্দুল জব্বার টমেটো, সরিষা, শিম,ফরাসসহ অন্যান্য শীতকালীন শাকসবজি চাষ করে এই মৌসুমে ১৮ লক্ষ টাকা আয় করেন  এবং রেজওয়ান সরিষা চাষ করে ভাল সফলতায় তাদেরকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, বিভিন্ন ওয়ার্ডের সদস্যবৃন্দ।

সফল কৃষক আব্দুল জব্বারের সাথে কথা বলে জানা যায়, চলতি মৌসুমে তিনি ১৪ বিঘা জমিতে সাড়ে পাঁচ লক্ষ টাকা বিনিয়োগে টমেটো চাষ করেন, টমেটো থেকে ১১ লক্ষ টাকা আয় করেছেন ও অন্যান্য শাকসবজি থেকে বাকী ৭ লক্ষ টাকা আয় হয়েছে। তিনি জানান রমজান মাসের জন্য চার বিঘা জমিতে নালী শাক ও লাল শাক চাষ করেছেন সেখান থেকেও ভালো একটা মুনাফা আসবে।

তিনি বলেন, পুরস্কার বড় কথা নয়,সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমাদেরকে পুরস্কৃত করে যে সম্মান দেখিয়েছেন সেটা আমাদের জন্য অনেক বড় প্রাপ্তি। যেকোনো ভালো কাজের স্বীকৃতি মানুষকে ভাল কাজে উৎসাহ যোগায়। তাঁর এই পুরস্কার আমাদেরকে আগামীতে আরো উৎসাহিত করবে,চেয়ারম্যান এর প্রতি আমরা কৃতজ্ঞ তাঁকে ধন্যবাদ জানাই।

ইউপি চেয়ারম্যান গোলাম রব্বানী সুমন জানান,তাদের কৃষিতে সফলতার বিষয়টি আমাকে খুবই আনন্দিত করে, তাদেরকে উৎসাহ দিতে এবং কাজের প্রতি সম্মান জানিয়ে ইউনিয়নের সেরা কৃষক  হিসেবে নির্বাচন করে পরিষদের পক্ষ থেকে সম্মাননা প্রদান করা হয়। তাদেরকে নগদ অর্থ উপহার হিসাবে দেওয়া হবে এবং প্রতি বছর সেরা ৩ জন কৃষককে সম্মাননা প্রদান করার সিদ্ধান্ত পরিষদের মাসিক সভায় অনুমোদিত হয়েছে। কৃষকদের সম্মান জানালে আমাদের দেশ হবে স্বয়ংসম্পুর্ন ও সোনার বাংলাদেশে পরিণত হবে।পিছিয়ে পড়া  সদর ইউনিয়ন তরুণদের হাত ধরে একদিন এগিয়ে যাবে। ভাল কাজের পুরস্কারে গোয়াইনঘাট সদর ইউনিয়ন পরিষদ বদ্ধপরিকর।

আজকের সিলেট/প্রতিনিধি/এসটি

সিলেটজুড়ে


মহানগর