‘ভাগ্য রাজ লাল’র দাম ৩ লাখ ২০ হাজার
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৯:৩৬

‘ভাগ্য রাজ লাল’র দাম ৩ লাখ ২০ হাজার

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: ২৮/০৫/২০২৪ ০৯:১৯:৫৮

‘ভাগ্য রাজ লাল’র  দাম ৩ লাখ ২০ হাজার


কোরবানির ঈদ উপলক্ষে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার নারিকেলতলা গ্রামে মাদার এগ্রো ফার্ম দেখা মিলেছে বিশালাকৃতির এক গরু। যার নাম রেখেছে ‘ভাগ্য রাজ লাল’। গরুটির দাম ৩ লাখ বিশ হাজার টাকা হাঁকাচ্ছেন মাদার এগ্রো ফার্মের ইনচার্জ মো. শেনু মিয়া।

বিশাল এই ষাঁড়টি দেখতে আশপাশের মানুষ প্রতিদিনই ভিড় করছেন। মাদার এগ্রো ফার্মের দায়িত্ব থাকা ইনচার্জ মো. শেনু মিয়া বলেন, শখ করে গরুটির নাম রেখেছি ‘ভাগ্য রাজ লাল’। এই গরুটি ক্রয় করা বাছুর ছিল। আমি তিন বছর ধরে গরুটি লালন-পালন করি। প্রতিদিন গরুর পেছনে সময় দিই। চার দাঁতবিশিষ্ট গরুটি ৩ লাখ বিশ হাজার টাকায় বিক্রি করব। এবার শখের গরুকে জগন্নাথপুরের কোরবানির পশুর হাটে তোলা হবে।

তিনি আরও জানান, গরুর ওজন হবে প্রায় ১০ মণ। প্রতিদিনই প্রায় ৬০০ টাকার খাবার দিতে হয়। খাবারের মধ্যে ছোলা, ভূসি, খেসারির ডাল, ভুট্টা, কুঁড়ো ও কাঁচা ঘাস রয়েছে। প্রতিবেশী মিজানুর রহমান মিজান জানান, মালিক খুব যত্ন করে গরুটির এর আগে এই গ্রামে কখনও এমন বড় গরু দেখিনি।

এ ব্যাপারে মাদার এগ্রো ফার্মের মালিক রেজাউল হক জানান, স্থানীয় বিক্রেতারা গরুটি দেখতে আসছেন, বিভিন্ন দাম বলছেন। গরুটির কাছাকাছি দাম পেলে তিনি বিক্রি করবেন। লাল রঙের বিশাল আকৃতির ষাঁড়টির ভালোই দাম পাওয়ার কথা।

তিনি আরা বলেন, আগামীতে আমি আমার ফার্মকে আরো বড় করবো। সব জাতের গরু নিয়ে ফার্মটি শুরু করবো কিছু দিনের মধ্যে সকলের সহযোগিতা এগিয়ে যেতে চাই।

আজকের সিলেট/ডি/এসটি

সিলেটজুড়ে


মহানগর