সিলেটে এক মাসে সড়কে প্রাণ হারিয়েছেন ৩৫ জন
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৪:৩৫

সিলেটে এক মাসে সড়কে প্রাণ হারিয়েছেন ৩৫ জন

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০৩/০২/২০২৪ ০৮:০৭:০৮

সিলেটে এক মাসে সড়কে প্রাণ হারিয়েছেন ৩৫ জন


নতুন বছরের প্রথম মাসেই সিলেট অঞ্চলে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ৩৫ জন, আহত হয়েছেন ২৯ জন। নিরাপদ সড়ক চাই (নিসচা) সিলেট বিভাগীয় কমিটি এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে।

নিসচার প্রতিবেদনে বলা হয়- নতুন বছরের প্রথম মাসে সিলেট বিভাগে ২৮টি সড়ক দুর্ঘটনায় ৩৫ জন নিহত ও ২৯ জন আহত হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ১৩টি সড়ক দুর্ঘটনায় ১৫ জন নিহত ও ১১ জন আহত হয়েছেন। সুনামগঞ্জ জেলায় ৬টি সড়ক দুর্ঘটনায় ৭ জন নিহত ও ৫ জন আহত হয়েছেন। মৌলভীবাজার জেলায় ৪ টি সড়ক দুর্ঘটনায় ৭ জন নিহত ও ৫ জন আহত হয়েছেন ও হবিগঞ্জ জেলায় ৫টি সড়ক দুর্ঘটনায় ৬ জন নিহত ও ৮ জন আহত হয়েছেন।

৫টি স্থানীয় দৈনিক পত্রিকা, অনলাইন পত্রিকার তথ্য, ২টি জাতীয় দৈনিক পত্রিকার তথ্য, অনুমেয় অনুজ্জ বা অপ্রাশিত ঘটনা ও নিসচা সিলেটের শাখা সংগঠনগুলোর তথ্যের ভিক্ততে প্রতিবেদনটি তৈরি করেছে নিসচা বিভাগীয় কমিটি।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, জানুয়ারি মাসে সিলেট বিভাগে সড়ক দুর্ঘটনায় নিহতের মধ্যে ১৩ জন মোটরসাইকেল চালক ও আরোহী ও ৮ জন সিএনজি চালক ও আরোহী রয়েছেন। এছাড়া নিয়ন্ত্রণ হারিয়ে গাড়ি উল্টে ৩টি দুর্ঘটনায় ৬ জন, মুখোমুখি সংঘর্ষে ৫টি দুর্ঘটনায় ৮ জন, বেপোরোয়া গতির কারনে ৩টি দুর্ঘটনায় ৩ জন, দাড়িয়ে থাকা গাড়ির পিছন দিক দিয়ে ধাক্কায় ২টি দুর্ঘটনায় ৩ জন, গাছের সাথে গাড়ির ধাক্কায় ৩ জন নিহত হন।

এছাড়া জানুয়ারি মাসে নিহত ৩৫ জনের মধ্যে ২৯ জন পুরুষ, ৩ জন মহিলা ও ৩ জন শিশু রয়েছেন বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

আজকের সিলেট/ডি/এসটি

সিলেটজুড়ে


মহানগর