নিউইয়র্ক সিটি নির্বাচনে লড়ছেন মৌলভীবাজারের মনজুর
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৪১

নিউইয়র্ক সিটি নির্বাচনে লড়ছেন মৌলভীবাজারের মনজুর

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত: ০১/০৪/২০২৪ ১২:৫৮:৩২

নিউইয়র্ক সিটি নির্বাচনে লড়ছেন মৌলভীবাজারের মনজুর


যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে নিউইয়র্কে প্রাইমারি ভোটগ্রহণ আগামী ২ এপ্রিল অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে কংগ্রেশনাল ডিস্ট্রিক্ট ১৩ থেকে প্রার্থী হচ্ছেন বাংলাদেশের মনজুর চৌধুরী। তিনি মৌলভীবাজার সদর উপজেলার কামালপুর এলাকার কৃতি সন্তান।

জানা গেছে, রিপাবলিকান এবং ডেমোক্র্যাটিক ভোটার উভয়েরই ব্যালটে একাধিক পছন্দ রয়েছে। তাদের মধ্যে রাষ্ট্রপতি জো বাইডেন এবং সাবেক রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প অন্তর্ভুক্ত রয়েছেন। এছাড়া, মিনেসোটা কংগ্রেসম্যান ডিন ফিলিপস এবং স্ব-সহায়ক লেখক মারিয়ান উইলিয়ামসনও নিউইয়র্কের ডেমোক্র্যাটিক ব্যালটে রয়েছেন।

এ বছর নিউইয়র্ক সিটি থেকে কেবল একজন বাংলাদেশির নাম পাওয়া গেছে, যিনি ডেলিগেট হিসাবে প্রার্থীতা দিয়েছেন। মনজুর চৌধুরী ন্যাশনাল ডেমোক্র্যাটিক কনভেনশনে তিনি কংগ্রেশনাল ডিস্ট্রিক্ট ১৩ থেকে প্রার্থী হয়েছেন। নিউইয়র্ক সিটিতে আগামীকাল মঙ্গলবার প্রাইমারি ভোটগ্রহণ শুরু হবে সকাল ৬ টায়, একটানা চলবে রাত ৯টা পর্যন্ত।

নিউইয়র্কে মূলধারার রাজনীতিতে বাংলাদেশিদের মধ্যে সক্রিয়ভাবে অংশগ্রহণকারী অন্যতম রাজনীতিক মনজুর চৌধুরী। তিনি এর আগে নিউইয়র্ক সিটি প্রাইমারি নির্বাচনে কুইন্স কাউন্টির জুডিশিয়াল ডেলিগেট হিসেবে দুইবার নির্বাচিত হয়েছেন।

কুইন্সের মধ্যে অন্যতম প্রভাবশালী ডেমোক্র্যাটিক ক্লাব নিউভিশন ডেমোক্র্যাটিক ক্লাবে ইতিহাস সৃষ্টি করে বোর্ড অব ডিরেক্টর হিসেবে নির্বাচিত মনজুর প্রায় দুই যুগ ধরে ডেমোক্র্যাট ক্লাবের রাজনীতির সঙ্গে সক্রিয়ভাবে জড়িত রয়েছেন। কর্মজীবনে মনজুর ডোমিনিকান প্রোভিন্স অব সেন্ট জোসেফের প্রধান কার্যালয়ে কন্ট্রোলার হিসেবে কর্মরত রয়েছেন।

মনজুর চৌধুরী বলেন, বাংলাদেশি ভোটারদের মধ্যে ঐক্য প্রয়োজন। আমি বাংলাদেশিদের নিয়ে জনগণের জন্য বেশ কয়েক বছর ধরে অনেকটা বেশি কাজ করে যাচ্ছি। বাংলাদেশি প্রার্থীদের জনগণের জন্য কাজ করে এবং আস্থা অর্জন করে নির্বাচনে নামা উচিত। তাই আমি এই নির্বাচনে অংশ নিচ্ছি। আশা করি কমিউনিটির সহযোগিতা পাব।

আজকের সিলেট/ডি/এসটি

সিলেটজুড়ে


মহানগর