শহীদ মিনারে পুলিশের উপর চড়াও আওয়ামীলীগ
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:০৬

শহীদ মিনারে পুলিশের উপর চড়াও আওয়ামীলীগ

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত: ২১/০২/২০২৪ ০৯:৫২:৪৬

শহীদ মিনারে পুলিশের উপর চড়াও আওয়ামীলীগ


আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ফুল দেওয়াকে কেন্দ্র করে পুলিশের ওপর মৌলভীবাজার জেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা হামলার অভিযোগ পাওয়া গেছে। এতে ওই সময় শহীদ মিনারে উত্তেজনা দেখা দেয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বুধবার রাত ১২ টার দিকে এই ঘটনা ঘটে।

একুশে ফেব্রুয়ারির প্রথম প্রহরের প্রটোকল অনুযায়ী প্রথমে মৌলভীবাজার জেলা প্রশাসক ও পুলিশ সুপার পুস্পস্তবক অর্পণ করতে যান। তখন মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক এমপি নেছার সেখানে দায়িত্বরত পুলিশ সদস্যদের সরে যেতে বলেন। কিন্তু পুলিশ সদস্যরা সরে না গেলে; একপর্যায়ে তিনি পুলিশের নিরাপত্তা বেষ্টনি ভেঙে সামনে এগোতে চেষ্টা করেন। তখন পুলিশ সদস্যরা আটকানোর চেষ্টা করলে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা পুলিশের দিকে তেড়ে এসে হামলা করে।

ভাষা শহীদদের প্রতি এদিন শ্রদ্ধা জানান মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য মোহাম্মদ জিল্লুর রহমানের প্রতিনিধিদল, জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম ও পুলিশ সুপার মোঃ মনজুর রহমান।

পরে বিভিন্ন স্লোগান দিয়ে মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের ব্যানারে শ্রদ্ধা জানানো হয়। এসময় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ, সাধারণ সম্পাদকক মিসবাহুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ফজলুর রহমান প্রমুখ।

আওয়ামীলীগের পুস্পস্তবক অর্পণের সময় যুবলীগ সহ-সম্পাদক শিমুল আহমেদ চৌধুরী, ছাত্রলীগের সাবেক সভাপতি সাইফুর রহমান রনিসহ কয়েকজন নেতাকর্মী পুলিশের ওপর হামলা চালায়। পরে পুলিশ সদস্যরা সেখান থেকে সরে যান।

মৌলভীবাজার মডেল থানার ওসি নজরুল ইসলামকে প্রশ্ন করা হলে তিনি বলেন, যেহেতু এটি জেলার বিষয় এসপি স্যারের সাথে কথা বললে ভালো হয়।

এরপর যোগাযোগের চেষ্টা করা হলেও মৌলভীবাজারের পুলিশ সুপারকে মুঠোফোনে পাওয়া যায়নি।

আজকের সিলেট/ডি/এসটি

সিলেটজুড়ে


মহানগর