শ্রীমঙ্গলে ৮৪ লাখ টাকার জাল বাংলাদেশী ও ভারতীয় রুপিসহ গ্রেফতার ১
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:২৭

শ্রীমঙ্গলে ৮৪ লাখ টাকার জাল বাংলাদেশী ও ভারতীয় রুপিসহ গ্রেফতার ১

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৭/০২/২০২৪ ০৪:৩৪:৩৫

শ্রীমঙ্গলে ৮৪ লাখ টাকার জাল বাংলাদেশী ও ভারতীয় রুপিসহ গ্রেফতার ১


মৌলভীবাজারের শ্রীমঙ্গল থেকে বিপুল পরিমাণ  জাল টাকা ও ভারতীয় রুপিসহ ১ জনকে গ্রেফতার করেছে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৯।

 
সোমবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে শ্রীমঙ্গল থানাধীন রুস্তমপুর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়।গ্রেফতারকৃত যুগেন্দ্র মল্লিক (৪১)  মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানার রুস্তমপুর এলাকার বাসিন্দা। মঙ্গলবার এক প্রেসব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছে র‌্যাব।

 
র‍্যাব-৯ এর মিডিয়া অফিসার  সহকারী পুলিশ সুপার মো. মশিহুর রহমান সোহেল জানান- তাদের কাছে তথ্য ছিল- সিলেটসহ বিভিন্ন স্থানে দীর্ঘদিন যাবত সংঘবদ্ধ চক্র অবৈধভাবে অল্প সময়ে অধিক মুনাফার লোভে দেশি-বিদেশি জাল নোট তৈরি ও প্রতারণামূলকভাবে বাজারজাত করে আসছে। এই চক্রের সদস্যরা জাল টাকা তৈরি করে আসল টাকার ভিতর জাল টাকা মিলিয়ে লেনদেন করে সহজ সরল মানুষকে নিঃস্ব করে দিচ্ছে। এ অপরাধ ঠেকাতে মাঠে কাজ করছে র‍্যাব-৯। এরই ধারাবাহিকতায় জাল নোট প্রস্তুতকারী চক্রের সদস্য যুগেন্দ্র মল্লিককে গ্রেফতার করেছে র‍্যাব।
 

গ্রেফতারকালে তার কাছ থেকে ভারতীয় ১৪ লাখ ৬৫ হাজার ৫০০ রুপি মূল্যমানের জাল নোট এবং বাংলাদেশী ৬৯ লাখ ৫২ হাজার ৯০০ টাকা মূল্যমানের জাল নোটসহ সর্বমোট ৮৪ লাখ ১৮ হাজার ৪০০ রুপি-টাকার জাল নোট জব্দ করা হয়।

গ্রেফতারের পর তার বিরুদ্ধে মামলা দায়েরপূর্বক তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করে র‍্যাব।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে যুগেন্দ্র মল্লিক র‍্যাবকে জানান, তিনি দীর্ঘদিন যাবত জাল টাকা তৈরি করে আসল টাকা বলে মানুষের নিকট বিক্রয় করে আসছিলেন।

চক্রের অন্য সদস্যদের গ্রেফতারে র‍্যাব-৯ এর চলমান গোয়েন্দা নজরদারি এবং অভিযান অব্যাহত রয়েছে।

আজকের সিলেট /স্টাফ/বার্তা/ কে.আর

সিলেটজুড়ে


মহানগর