নবীগঞ্জে পাঁচ শতাধিক মানুষকে ফ্রি চক্ষু চিকিৎসা দিল আইসিআরটি
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৫২

নবীগঞ্জে পাঁচ শতাধিক মানুষকে ফ্রি চক্ষু চিকিৎসা দিল আইসিআরটি

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: ২৭/০২/২০২৪ ০৫:১৩:৩৩

নবীগঞ্জে পাঁচ শতাধিক মানুষকে ফ্রি চক্ষু চিকিৎসা দিল আইসিআরটি


হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় গরীব, অসহায়-দুস্থ নারী পুরুষ এবং স্কুল, কলেজ পড়ুয়া শিক্ষার্থীসহ প্রায় পাঁচশত রোগীকে বিনামূল্যে ফ্রি চক্ষু চিকিৎসা সেবা ও ঔষধ প্রদান করেছে  ইন্টারন্যাশনাল ক্রাইসিস রেসপন্স টিম (আইসিআরটি)।

মঙ্গলবার উপজেলার পানিউমদা ইউনিয়ন পরিষদের হল রুমে সারাদিন ব্যাপী আইসিআরটি'র উদ্যোগে ও সুফলা স্পোর্টিং ক্লাবের সহযোগীতায় এ চক্ষুসেবা ক্যাম্পের উদ্বোধন করেন পানিউমদা ইউনিয়নের চেয়ারম্যান ইজাজুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন- হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের ১ম  সাংগঠনিক সম্পাদক এ.কে এম নূর উদ্দিন চৌধুরী (বুলবুল) উপস্থিত ছিলেন সুফলা স্পোর্টিং ক্লাবের অন্যতম উপদেষ্টা এমদাদুল হক শিপন, আব্দুল হাই, সহ-সভাপতি হেলাল আহমেদ, রুপন আহমেদ, মো. বাবলু, মো. মামুন, মো. মাহফুজ, মো: শিপন আহমেদ, মো: মুহিবুর, মাসুদ রানা রায়হান, ছোটন, এমরান, আব্দুল কালাম, ফাহিম, রাহিম প্রমুখ।

দিনব্যাপী চোখের বিভিন্ন সমস্যায় আক্রান্ত রোগীদের অভিজ্ঞ ডাক্তার দ্বারা চোখের রোগ নির্ণয় করে রোগীদেরকে ফ্রি ঔষধ ও চিকিৎসা সেবা প্রদান করা হয়। চিকিৎসা সেবা প্রদান করেন জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট এর চক্ষু বিশেষজ্ঞ ডাঃ কাজী ইমানুল ইসলাম(ইমু) অপ্টাম আবু জাহেরু জুয়েল।  ফ্রি চক্ষুসেবা শেষে চোখে ছানীপড়া প্রায় শতাধিক রোগীকে ফ্রি অপারেশন জন্য বাছাই করেন চিকিৎসক দল। বাছাই করা রোগীদের পর্যায়ক্রমে চোখের ছানি অপারেশন করা হবে।

আজকের সিলেট/প্রতিনিধি/এসটি

সিলেটজুড়ে


মহানগর