গ্যাসের দাবীতে চলছে অনির্দিষ্টকালের ‘ধর্মঘট’
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৫১

গ্যাসের দাবীতে চলছে অনির্দিষ্টকালের ‘ধর্মঘট’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৮/০২/২০২৪ ১২:১৯:০৬

গ্যাসের দাবীতে চলছে অনির্দিষ্টকালের ‘ধর্মঘট’

ছবি : সোহেল মিয়া


গ্যাসের সংকট নিরসনসহ ৫ দফা দাবিতে সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের ডাকে এ কর্মসূচি পালন করা হচ্ছে সিলেট জেলাজুড়ে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন শুরু করেছেন পরিবহন শ্রমিকরা। ধর্মঘটের ফলে সিলেট নগরী সহ সিলেট-ঢাকা মহাসড়ক প্রায় যানবাহন শুন্য রয়েছে। এতে মোড়ে দাঁড়িয়ে যাত্রীরা যানবাহনের অপেক্ষা করেও পাচ্ছেন না।

বুধবার ভোর ৬টা থেকে এই ধর্মঘট শুরু হয়েছে। এর আগে গত রবিবার মহানগরের কোর্ট পয়েন্টে এক মানববন্ধন কর্মসূচি থেকে এ কর্মসূচির ডাক দেয় সংগঠনটি।

জানা যায়, দীর্ঘদিন ধরে সিলেটে প্রত্যেক মাসের ১৮ থেকে ২০ দিন পর থেকেই পাম্পগুলোতে অনুমোদিত লোড শেষ হয়ে যায়। এতে চরম ভোগান্তিতে পড়েন সিএনজিচালিত যানবাহনের চালকরা। এরই প্রেক্ষিতে গত রোববার নগরীর কোর্ট পয়েন্টে সিলেট জেলায় সিএনজি চালিত সব যানবাহনের সিএনজি লোডিংয়ে সব সংকট ও প্রতিবন্ধকতা দূর করার দাবিতে মানববন্ধন করে পরিবহন শ্রমিকরা।

পরিবহন নেতারা বলছেন- সিলেটে বর্তমানে গ্যাসের তীব্র সংকট চলছে। প্রতিদিন বিভিন্ন সিএনজি পাম্পে গ্যাস নেওয়ার জন্য ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকে গ্যাস পাচ্ছে না পরিবহন শ্রমিকরা। গত কয়েক বছরে গ্যাসের সংকট সমাধানের লক্ষ্যে সিলেট বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, স্থানীয় মন্ত্রী ও এমপিদের কাছে বার বার ধর্ণা দিয়েও সমাধান মিলছে না। বেশ কয়েক  বার আন্দোলনও করা হয়েছে। কিন্তু অবস্থা তথৈবচ। ফলে বাধ্য হয়েই তারা এবার ‘কঠোর’ আন্দোলনের পথ বেছে নিয়েছেন।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির আইন বিষয়ক সম্পাদক ও সিলেট জেলা সিএনজি চালিত অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি মো.জাকারিয়া আহমদ বলেন, বুধবারের মধ্যে আমাদের দাবি বাস্তবায়ন না হলে বৃহস্পতিবার থেকে বিভাগজুরে ধর্মঘট পালন করা হবে। ধর্মঘটের সঙ্গে সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ একমত দিয়েছেন তারাও তাদের দাবি নিয়ে ধর্মঘট পালন করবেন।

আজকের সিলেট/ডি/এসটি

সিলেটজুড়ে


মহানগর