মৌলভীবাজারে নারী নির্যাতন মামলায় একজনের যাবজ্জীবন
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৩৫

মৌলভীবাজারে নারী নির্যাতন মামলায় একজনের যাবজ্জীবন

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত: ২৮/০২/২০২৪ ০৯:০৮:১৯

মৌলভীবাজারে নারী নির্যাতন মামলায় একজনের যাবজ্জীবন


মৌলভীবাজার নারী নির্যাতন মামলায় একজনের যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করে রায় দিয়েছেন আদালত। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আহাদ মিয়া মৌলভীবাজার জেলার রাজনগর থানার হলদিগুল গ্রামের মৃত আইয়ুব আলীর ছেলে ।

বুধবার দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদালতের বিচারক মো. সোলায়মান এ রায় প্রদান করেন।

আদালতে রায় প্রদানের সময় আাদালতে রাষ্ট্রপক্ষে অ্যাড. নিখিল রঞ্জন দাশ ও আসামির পক্ষে অ্যাড. সানোয়ার হোসেন উপস্থিত ছিলেন।

মামলার এজাহার সুত্রে জানা যায়, আসামি আহাদ মিয়া ভিকটিম দিলরুবা আক্তার জুলিয়াকে স্কুলে যাওয়ার পথে অশ্লীল কথাবার্তা বলে অশ্লীল অঙ্গভঙ্গি করে কু-প্রস্তাব দিত। ঘটনার দিন ২০১৭ সালের ৬ নভেম্বর রাত অনুমান সাড়ে ৮ ঘটিকার দিকে ভিকটিমের পাশের বাড়ীর জায়ফর মিয়ার বিয়ে বাড়ীতে যোগদান করার জন্য যাওয়ার পথে মজর আলীর ঘরের সামনের রাস্তায় পৌঁছামাত্র বিবাদী আহাদ মিয়া ভিকটিমকে অসৎ উদ্দেশ্যে ঝাপটাইয়া ধরে। তখন মজর আলীর বাড়ীর লোকজন বিয়ে বাড়ীতে থাকার সুযোগে বিবাদী ভিকটিমকে টানা হেচড়া করে ঐ বাড়ীর উঠানের মাটিতে ফেলে ভিকটিমকে জোরপূর্বক ধর্ষণ করে। এ ব্যাপারে ভিকটিমের মা বাদী হয়ে রাজনগর থানায় ২০১৭ সালের ২১ নভেম্বর মামলা দায়ের করেন।

রাজনগর থানার এস.আই. নাজমা বেগম মামলাটি তদন্ত করেন। এই তদন্তে আসামি আহাদ মিয়ার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন, ২০০০ (সংশোধনী ২০০৩) এর ৭/৯(১) ধারায় ১৮-৬-২০১৮ তারিখে চার্জশিট দাখিল করেন।

আদালতের বিচারক ১০ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আসামির বিরুদ্ধে আনিত অভিযোগ সন্দেহাতীত প্রমানিত হলে এ রায় প্রদান করেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাাইব্যুনাল আদালতের পিপি অ্যাড. নিখিল রঞ্জন দাশ জানান, বিজ্ঞ আদালত আসামির বিরুদ্ধে ঘটনায় জড়িত থাকার অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমাণিত হওয়ায় আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার জরিমানা করে রায় প্রদান করেন। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত আসামি আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণা শেষে আাসামিকে কারাগারে প্রেরণ করা হয়।

আজকের সিলেট/ডি/এসটি

সিলেটজুড়ে


মহানগর