তানজিম সাকিবের অনন্য রেকর্ড
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৭:২৭

তানজিম সাকিবের অনন্য রেকর্ড

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৮/০৬/২০২৪ ১০:০৩:৫৬

তানজিম সাকিবের অনন্য রেকর্ড


কিংসটাউনে টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপপর্বের শেষ ম্যাচে নেপালের বিপক্ষে টস হেরে ব্যাটিংটা ভালো হয়নি বাংলাদেশের। বিশ্ব আসরে আইসিসির সহযোগী দেশের বিরুদ্ধে সর্বনিম্ন স্কোর ১০৬ রানে অল আউট হয় টাইগাররা।

ছোট পুঁজি হলেও দলকে লড়াই করার রসদ যুগিয়েছেন বোলাররা। অনন্য ভূমিকা পালন করেছেন তানজিম হাসান সাকিব। তার রেকর্ড গড়া বোলিংয়ে জয় নিয়ে সুপার এইটে উঠেছে বাংলাদেশ।

ডানহাতি পেসার তানজিম শুরু থেকে টানা চার ওভারের স্পেল করেন। দুটি মেডেনসহ স্রেফ ৭ রান খরচায় তিনি শিকার করেন ৪ উইকেট। তার তোপে ২৬ রানে ৫ উইকেট হারিয়ে ফেলা নেপাল পরে ঘুরে দাঁড়ালেও বাংলাদেশকে টলাতে পারেনি।

ম্যাচ জেতানো পারফরম্যান্স উপহার দেওয়া তানজিম ২১টি ডট বল খেলান প্রতিপক্ষকে। টি-টোয়েন্টি বিশ্বকাপের কোনো ম্যাচে একজন বোলারের এত বেশি ডট বল দেওয়ার নজির আর নেই। বাংলাদেশের হয়ে এক ম্যাচে সবচেয়ে বেশি ডট খেলানোর রেকর্ডও এটি।

আঁটসাঁট বোলিংয়ে তিনি জায়গা করে নিলেন কুড়ি ওভারের বিশ্ব আসরের রেকর্ড বইতে।  টাইগারদের জয়ে মুখ্য ভূমিকা পালন করে তানজিম হাসান সাকিব জিতলেন ম্যাচসেরার পুরস্কার। তার বোলিংয়েই টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে কম রানের পুঁজি নিয়ে জেতার কীর্তি গড়ল বাংলাদেশ। 

আজকের সিলেট/বিএন/ডি/এসটি

সিলেটজুড়ে


মহানগর