অবশেষে পরিবহন ধর্মঘট প্রত্যাহার
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৩৯

অবশেষে পরিবহন ধর্মঘট প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৮/০২/২০২৪ ০৩:৫৩:১৩

অবশেষে পরিবহন ধর্মঘট প্রত্যাহার


সকাল থেকে দিনভর জন দুর্ভোগের পর অবশেষে ধর্মঘট প্রত্যাহার করেছে পরিবহন শ্রমিকরা। সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী ও জেলা প্রশাসক চেখ রাসেল হাসানের হস্তক্ষেপে এই ধর্মঘট প্রত্যাহার করা হয়।

সিলেটে সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা সাজলু লষ্কর বিকেল পৌনে ৪টার দিকে বিষয়টি নিশ্চিত করে আজকের সিলেটকে বলেন, মেয়র মহোদয় ও জেলা প্রশাসকের প্রতি সম্মান জানিয়ে ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। পরিবহন শ্রমিকদের যৌক্তিক দাবী দাওয়ার বিষয়গুলি খতিয়ে দেখতে একটি কমিটি গঠন করা হয়েছে।

এর আগে পরিবহন নেতাদের নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে আলোচনা শেষে ধর্মঘট প্রত্যাহারের ঘেষনা দেন পরিবহন নেতারা।

উল্লেখ্য, এর আগে বুধবার ভোর ৬টা থেকে গ্যাসের সংকট নিরসনসহ ৫ দফা দাবিতে সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের ডাকে সিলেট জেলাজুড়ে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করেন পরিবহন শ্রমিকরা। ধর্মঘটের ফলে সিলেট নগরী সহ সিলেট-ঢাকা মহাসড়ক প্রায় যানবাহন শুন্য রয়েছে। এতে মোড়ে দাঁড়িয়ে যাত্রীরা যানবাহনের অপেক্ষা করেও পাচ্ছেন না।

জানা যায়, দীর্ঘদিন ধরে সিলেটে প্রত্যেক মাসের ১৮ থেকে ২০ দিন পর থেকেই পাম্পগুলোতে অনুমোদিত লোড শেষ হয়ে যায়। এতে চরম ভোগান্তিতে পড়েন সিএনজিচালিত যানবাহনের চালকরা। এরই প্রেক্ষিতে গত রোববার নগরীর কোর্ট পয়েন্টে সিলেট জেলায় সিএনজি চালিত সব যানবাহনের সিএনজি লোডিংয়ে সব সংকট ও প্রতিবন্ধকতা দূর করার দাবিতে মানববন্ধন করে পরিবহন শ্রমিকরা।

আজকের সিলেট/এসটি

সিলেটজুড়ে


মহানগর