হবিগঞ্জে নৌকা-ঈগল সমান সমান
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৩:৩৪

হবিগঞ্জে নৌকা-ঈগল সমান সমান

হবিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ০৮/০১/২০২৪ ০৯:১৯:০৬

হবিগঞ্জে নৌকা-ঈগল সমান সমান


দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জের ৪টি আসনের মধ্যে ২টিতে নৌকা এবং ২টিতে ঈগল প্রতীক নিয়ে আওয়ামীলীগের স্বতন্ত্র প্রার্থীরা নির্বাচিত হয়েছেন।

হবিগঞ্জ-১ (বাহুবল-নবীগঞ্জ) আসনে স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া চৌধুরী কেয়া (ঈগল) প্রতীক নিয়ে ৭৫ হাজার ৫২ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আব্দুল মুনিম চৌধুরী বাবু (লাঙ্গল) প্রতীকে পেয়েছেন ৩০ হাজার ৭০৩ ভোট।

হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনে আওয়ামী লীগ (নৌকা) মনোনীত প্রার্থী সুপ্রীম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ময়েজ উদ্দিন শরীফ রুয়েল ৯৯ হাজার ৯৪৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ও সাবেক ৩ বারের সংসদ সদস্য অ্যাডভোকেট আব্দুল মজিদ খান ঈগল প্রতীকে পেয়েছেন ৪৯ হাজার ৬০৬ ভোট।

হবিগঞ্জ-৩ (হবিগঞ্জ সদর, লাখাই ও শায়েস্তাগঞ্জ) আসনে আওয়ামী লীগ মনোনীত (নৌকা) প্রতীকে অ্যাডভোকেট আবু জাহির ১ লাখ ৬০ হাজার ৬০৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আব্দুল মুমিন চৌধুরী বুলবুল (লাঙ্গল) প্রতীক নিয়ে ৪ হাজার ৭৬ ভোট পেয়েছেন।

হবিগঞ্জ-৪ (মাধবপুর-চুনারুঘাট) আসনে স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন (ঈগল) প্রতীকে ১ লাখ ৬৯ হাজার ৯৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বেসামরিক বিমান, পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী (নৌকা) ৬৯ হাজার ৫৪৩ ভোট পেয়েছেন।

আজকের সিলেট/ডিটি/ডি/এসটি

সিলেটজুড়ে


মহানগর