শাবির শিক্ষক সমিতির নির্বাচন : তিন প্যানেল লড়বেন ৩৩ প্রার্থী
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৯:৩৪

শাবির শিক্ষক সমিতির নির্বাচন : তিন প্যানেল লড়বেন ৩৩ প্রার্থী

শাবি প্রতিনিধি

প্রকাশিত: ০২/০৩/২০২৪ ০২:১৬:০৪

শাবির শিক্ষক সমিতির নির্বাচন : তিন প্যানেল লড়বেন ৩৩ প্রার্থী


শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচনে প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। এতে আওয়ামীপন্থী, আওয়ামী-বামপন্থী ও বিএনপিপন্থী তিনটি প্যানেল থেকে ১১ টি পদের বিপরীতে ৩৩জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার সংখ্যা ৪৬৮। আগামী ৬ মার্চ এ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ প্যানেল
আওয়ামীপন্থী এই প্যানেল থেকে সভাপতি পদে সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক মোহাম্মদ আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক পদে ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগের অধ্যাপক ড. মো. আবু সাঈদ আরেফিন খাঁন প্রতিদ্বন্দ্বিতা করছেন। সহ-সভাপতি পদে কম্পিউটার এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহা. ফরহাদ রাব্বী, কোষাধ্যক্ষ পদে  ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. রাজিয়া সুলতানা চৌধুরী ও যুগ্ম-সম্পাদক পদে গনিত বিভাগের সহকারী অধ্যাপক এস এম সাইদুর রহমান নির্বাচন করছেন।

সদস্য পদে প্রতিন্দন্দ্বিতা করছেন পরিসংখ্যান বিভাগের অধ্যাপক লুৎফুল এলাহী কাওছার, অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মো. মাহবুবুল হাকিম, নৃ-বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মনি পাল, আর্কিটেকচার বিভাগের সহকারী অধ্যাপক গৌরপদ দে, জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক মো.হযরত আলী ও ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগে সহকারী অধ্যাপক এ এস এম সায়েম।

মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তায় ঐক্যবদ্ধ শিক্ষকবৃন্দ প্যানেল

আওয়ামীবামপন্থী এই প্যানেল থেকে সভাপতি পদে অর্থনীতি বিভাগের অধ্যাপক জহীর উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক পদে গনিত বিভাগের অধ্যাপক ড. মো. আলমগীর কবির প্রতিদ্বন্দ্বিতা করছেন। সহ-সভাপতি পদে পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ ফরহাদ হাওলাদার, কোষাধ্যক্ষ পদে সিভিল এন্ড এনভায়রনমেন্টাল বিভাগের অধ্যাপক ড. গোলাম মো. মুন্না,  ও যুগ্ম সম্পাদক পদে লোক প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ মোস্তফা কামাল নির্বাচন করছেন।

সদস্য পদে বাংলা বিভাগের অধ্যাপক ড. শরবিন্দু ভট্টাচার্য , গনিত বিভাগের অধ্যাপক ড. চন্দ্রনী নাগ, বায়োকেমিস্ট্রি ও মলিকুলার বায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক মশিউল আলম মিশু, ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক জাহিদ হাসান শুভ, পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. এনামুল হক ও কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক এ. কে. এম ফাখরুল হোসেন নির্বাচন করছেন।
 
জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম প্যানেল
বিএনপিপন্থী এই প্যানেল থেকে সভাপতি পদে গনিত বিভাগের অধ্যাপক ড. মো. আশরাফ উদ্দিন ও সাধারণ সম্পাদক পদে সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. আতিকুল ইসলাম নির্বাচন করছেন। সহ-সভাপতি পদে সিভিল এন্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. মিছবাহ উদ্দিন, কোষাধ্যক্ষ পদে গনিত বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুর রহমান ও যুগ্ম-সম্পাদক পদে সমাজ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক নাদিয়া হক নির্বাচন করছেন।

এছাড়াও এই প্যানেল থেকে মোট ছয়টি সদস্য পদে ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. মোজাম্মেল হক, গনিত বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ সাইফুল ইসলাম, রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. মাহবুবুল আলম, পেট্রোলিয়াম এন্ড মাইনিং ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম, পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. খালিদুর রহমান ও জেনেটিক এন্ড বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম নির্বাচন করছেন।

উল্লেখ্য,  মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশী জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল শিক্ষক গ্রুপ নামে বিএনপি-জামায়তপন্থী প্যানেল প্রতিবার নির্বাচনে করলেও তারা এবার নির্বাচনে যায়নি।

আজকের সিলেট /কে.আর

সিলেটজুড়ে


মহানগর