এক রাতে চার কমিটি অনুমোদন দিল জেলা ও মহানগর ছাত্রলীগ
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৭:৩৯

এক রাতে চার কমিটি অনুমোদন দিল জেলা ও মহানগর ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩/০৩/২০২৪ ০৪:২৫:৫২

এক রাতে চার কমিটি অনুমোদন দিল জেলা ও মহানগর ছাত্রলীগ


সিলেটে এক রাতে ছাত্রলীগের চারটি ইউনিটের কমিটি ঘোষণা করা হয়েছে। এর মধ্যে সিলেট এমসি কলেজ ও সিলেট সরকারি কলেজ ইউনিটও রয়েছে। এ ছাড়া প্রায় ২৩ বছর পর সিলেট সদর উপজেলা ছাত্রলীগের কমিটিও ঘোষণা করা হয়েছে।

শুক্রবার দিবাগত গভীর রাত তিনটার দিকে ছাত্রলীগের সিলেট জেলা ও মহানগর ইউনিট পৃথক চারটি বিজ্ঞপ্তিতে এ কমিটির ঘোষণা দেয়। প্রতিটি কমিটিই আগামী এক বছরের জন্য গঠন করা হয়।

ছাত্রলীগ সূত্রে জানা গেছে, সিলেট এমসি কলেজ ও সিলেট সরকারি কলেজ ছাত্রলীগের কমিটির অনুমোদন দেন মহানগর ছাত্রলীগের সভাপতি কিশওয়ার জাহান ও সাধারণ সম্পাদক মো. নাঈম আহমদ। অন্যদিকে সিলেট সদর ও দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের কমিটির অনুমোদন দেন জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম ও সাধারণ সম্পাদক রাহেল সিরাজ।

এমসি কলেজ ছাত্রলীগের কমিটিতে দিলোয়ার হোসেন সভাপতি ও হাবিবুল ইসলাম সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ১১০ সদস্যবিশিষ্ট এ কমিটিতে ৩৬ জন সহসভাপতি, ১০ জন যুগ্ম সাধারণ সম্পাদক ও ৯ জন সাংগঠনিক সম্পাদক রয়েছেন।

সিলেট সরকারি কলেজ ছাত্রলীগের কমিটিতে রুহেল আহমদ সভাপতি ও ইমতিয়াজ আহমদ শোভন সাধারণ সম্পাদক হয়েছেন। ৮১ সদস্যবিশিষ্ট এ কমিটিতে ২৫ জন সহসভাপতি, ৯ জন যুগ্ম সাধারণ সম্পাদক ও ৯ জন সাংগঠনিক সম্পাদক রয়েছেন।

সিলেট সদর উপজেলা ছাত্রলীগের কমিটিতে সৈয়দ রবিউল হাসান সভাপতি ও দেবাশিষ গোয়ালা দেব সাধারণ সম্পাদক হয়েছেন। ১১৯ সদস্যবিশিষ্ট এ কমিটিতে ৩৮ জন সহসভাপতি, ৯ জন যুগ্ম সাধারণ সম্পাদক ও ৯ জন সাংগঠনিক সম্পাদক আছেন।

এ ছাড়া দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের কমিটিতে নোমান আহমদ সভাপতি ও মো. জয়নাল আবেদীন ইমন সাধারণ সম্পাদক হয়েছেন। ১২১ সদস্যবিশিষ্ট এ কমিটিতে ৪১ জন সহসভাপতি, ৯ জন যুগ্ম সাধারণ সম্পাদক ও ৯ জন সাংগঠনিক সম্পাদক রয়েছেন।

সিলেট এমসি কলেজ শাখা ছাত্রলীগের নবনির্বাচিত সভাপতি দিলোয়ার হোসেন জানান, সিলেট এমসি কলেজ ও সিলেট সরকারি কলেজে ছাত্রলীগের সর্বশেষ কমিটি হয় ২০০৪ সালে। ২০১০ সালে এসব কমিটি বাতিল করা হয়।

সিলেট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাহেল সিরাজ বলেন, ‘প্রায় ২৩ বছর পর সিলেট সদর উপজেলা ছাত্রলীগের কমিটি হয়েছে। সর্বশেষ এ উপজেলায় কমিটি হয়েছিল ২০০১ সালে। এরপর আর কমিটি হয়নি। এ ছাড়া দক্ষিণ সুরমা উপজেলায় সর্বশেষ ছাত্রলীগের কমিটি হয়েছে ২০১৭ সালের জানুয়ারিতে। সে হিসাবে সাত বছর পর এই উপজেলায় কমিটি ঘোষণা করা হয়েছে। দুটি উপজেলার কমিটিই ২০২৩ সালে বিলুপ্ত করা হয়।’

আজকের সিলেট/ডি/এসটি

সিলেটজুড়ে


মহানগর