সোনমের পরনে ৩৫ বছরের পুরোনো শাড়ি
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৪:১৫

সোনমের পরনে ৩৫ বছরের পুরোনো শাড়ি

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ০৮/০২/২০২৪ ১১:১৫:৩৬

সোনমের পরনে ৩৫ বছরের পুরোনো শাড়ি


নিজের স্টাইল, নজরকাড়া সৌন্দর্য ও মেধা দিয়ে সবার কাছে প্রিয় বলিউড অভিনেত্রী সোনম কাপুর। এবার ৩৫ বছর আগের একটি শাড়িতে নজড় কাড়লেন এই অভিনেত্রী। সামাজিকমাধ্যমে বেশ কয়েকটি ছবি পোস্ট করেছেন সোনম। যেখানে দেখা যায়, সোনমের পরনে লাল রঙের শাড়ি-ব্লাউজ। চোখে কাজল, কপালে টিকলি। চুলগুলো আলগা করে ছেড়ে দেওয়া, তাতে গোজা ফুল।  

তবে এসব ছবির পেছনে একটি গল্প আছে, যা শোনে বিস্মিত নেটিজেনরা। সোনম ছবির ক্যাপশনে লেখেন, মায়ের ৩৫ বছরের পুরোনো ঘরচোলা পরেছি। এই শাড়ি-ব্লাউজ ধার দেওয়ার জন্য ধন্যবাদ মা। তোমার আলমারিতে হানা দিতে ভালোবাসি।

ঘরচোলা কি, এর গুরুত্ব সম্পর্কে কি জানেন? এ প্রশ্ন ছুড়ে দিয়েছেন সোনম কাপুর। উত্তর জানতে আগ্রহীদের কমেন্ট সেকশনে যাওয়ার পরামর্শ দেন এই অভিনেত্রী।

ভারতীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, ‘ঘরচোলা’ শব্দের দুটি অংশ। ‘ঘর’ (বাড়ি) এবং ‘চোলা’ (কেপ/পোশাক)। ‘ঘরচোলা’ শব্দের আক্ষরিক অর্থ ‘বাড়ির পোশাক’ বা বাড়িতে পরা পোশাককে বোঝায়। এই শব্দের প্রাসঙ্গিক অর্থ আরো জটিল। এখানে ‘ঘর’ শব্দ দিয়ে বোঝাচ্ছে কনের নতুন বাড়ি। অর্থাৎ তার স্বামীর বাড়িকে বোঝায়।

‘ঘরচোলা’কে গুজরাটের নারীরা ‘ওড়নি’ হিসেবে ব্যবহার করেন। বিয়েতে কনেকে তার শাশুড়ি এই ঘরচোলা উপহার দেন। এই উপহারের অর্থ হলো- নতুন পরিবারে কনেকে স্বাগত জানানো।

এদিকে, সোনম কাপুরের ব্যস্ততা এখন স্বামী ও সন্তান নিয়েই। ভালোবেসে ২০১৮ সালে ব্যবসায়ী আনন্দ আহুজার সঙ্গে ঘর বাঁধেন এই অভিনেত্রী। ২০২২ সালের আগস্টে পুত্র সন্তানের মা হন তিনি।

দুই বছরের বিরতি নিয়ে ২০২৩ সালে ‘ব্লাইন্ড’ সিনেমায় অভিনয় করেন সোনম কাপুর। ওই বছরের ৭ জুলাই ওটিটি প্ল্যাটফর্মে মুক্তি পায় এটি। এরপর নতুন কোনো সিনেমার কাজ হাতে নেননি এই অভিনেত্রী।

আজকের সিলেট/বিএন/এসটি

সিলেটজুড়ে


মহানগর