পুনর্বহাল হলেন মেয়র মুহিব
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪, ০৭:৪৪

পুনর্বহাল হলেন মেয়র মুহিব

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০১/০৭/২০২৪ ০২:৫৩:৫৩

পুনর্বহাল হলেন মেয়র মুহিব


বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমানের সাময়িক বহিস্কারাদেশ প্রত্যাহার করে স্ব-পদে বহাল রেখেছেন হাইকোর্ট। সোমবার হাইকোর্টে মেয়র মুহিবুর রহমান তার বহিস্কারাদেশের বিরুদ্ধে আপিল করেন।

এসময় সুনানি শেষে তার বহিস্কারাদেশ প্রত্যাহার করে তাকে স্ব-পদে বহাল রাখেন আদালত।

তার আইনজীবী সংবিধান বিশেষজ্ঞ ড. শাহদীন মালিক বলেন, মেয়র মুহিবুর রহমানের যে সাময়িক বরখাস্তের আদেশ ছিল সেটা সম্মুর্ণ অন্যায় ও বেআইনি ছিল। আমি আদালতে দাড়িয়ে সুনানি করলে আদালত বুঝেছেন সেই আদেশ বেআইনি। তাই মেয়র মুহিবুর রহমানকে স্ব-পদে বহালের আদেশ দিয়েছেন আদালত।

গত বৃহস্পতিবার (২৭ জুন) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. আব্দুর রহমান রাষ্ট্রপতির আদেশক্রমে তার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে মেয়র মুহিবুর রহমানকে সাময়িক বরখাস্তের আদেশ জারি করেন। আর এই আদেশের বিরুদ্ধে তিনি হাইকোর্টে আপিল করে তার বহিস্কারাদেশ প্রত্যাহার ও স্ব-পদে বহালের আদেশ পান।

এদিকে মেয়রের সাময়িক বরখাস্তের আদেশ প্রত্যারের খবরে বিশ্বনাথ পৌর শহরের বাসিয়া সেতুর মুখে মিষ্টি বিতরণ করেছেন মেয়র অনুসারিরা। তারা হলেন কাউন্সিলর ফজর আলী, বারাম আলী, মুহিবুর রহমান বাচ্চু, উপজেলা সেচ্চাসেবক লীগের আহবায়ক রফিক আলীসহ অনেকেই।

আজকের সিলেট/ডি/এপি

সিলেটজুড়ে


মহানগর