অধ্যক্ষের পদত্যাগ দাবিতে মুক্তিযোদ্ধা সরকারি কলেজে তালা
মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৪:৪২

অধ্যক্ষের পদত্যাগ দাবিতে মুক্তিযোদ্ধা সরকারি কলেজে তালা

লাখাই (হবিগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: ১২/০২/২০২৪ ০৪:৫৪:৩৪

অধ্যক্ষের পদত্যাগ দাবিতে মুক্তিযোদ্ধা সরকারি কলেজে তালা


হবিগঞ্জের লাখাই মুক্তিযোদ্ধা সরকারি কলেজের অধ্যক্ষ জাবেদ আলীর বিরুদ্ধে দূর্নীতি ও অনিয়মের অভিযোগ এনে তার পদত্যাগের দাবীতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে কলেজের শিক্ষার্থীরা।

সোমবার বেলা ১২টার দিকে লাখাই মুক্তিযোদ্ধা সরকারি কলেজের ব্যানারে কলেজ প্রাঙ্গণে শত-শত শিক্ষার্থীরা বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে অংশ গ্রহন করে।

বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, লাখাই মুক্তিযোদ্ধা সরকারি কলেজের অধ্যক্ষ জাবেদ আলী যোগদানের পর থেকেই একের পর এক অনিয়ম দূর্নীতে জড়িয়ে পড়ছেন। ইতোপুর্বেও তার পদত্যাগ দাবী করা হয়েছে। কিন্তু তিনি অদৃশ্য কারণে স্বপদে বহাল রয়েছেন।

 শিক্ষার্থীরা বলেন, তিনি কলেজে যোগদানের পর কলেজের শিক্ষার মানোন্নয়নসহ অবকাঠামোগত কোন উন্নয়ন বা পদক্ষেপ নিতে পারেন নি। সময় মতো দিতে পারেননি শিক্ষার্থীদের আইডি কার্ডও। যা নিয়ে তাদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। এছাড়াও শিক্ষক সংকট না কাটাতে পারা, অধ্যক্ষ নিজেই কলেজে না আসা ও  স্বেচ্ছাচারিতাসহ নানা অভিযোগ রয়েছ তার বিরুদ্ধে।

বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন শেষে শিক্ষার্থীরা কলেজের প্রধান ফটকে তালা দিয়ে দেয়। খবর পেয়ে লাখাই উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মাসুদুর রহমান ও (ওসি) আবুল খায়েরের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি স্বাভাবিক করেন।

শিক্ষার্থী মোবাশ্বির মিয়া বলেন, আমাদের কলেজটা এখন শুধু নামে মাত্র। আমাদের কলেজে নেই কোন নিরাপত্তা ব্যবস্থা, রয়েছে শিক্ষক সংকট। এছাড়াও সুপেয় পানির ব্যবস্থা পর্যন্ত এই কলেজে। তাছাড়া অধ্যক্ষ জাবেদ আলী নিজেই কলেজে আসেন না সময় মতো। আমরা শিক্ষার্থীরা তার পদত্যাগের দাবী জানাই।

 লাখাই উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মাসুদুর রহমান জানান, শিক্ষার্থীদের আপাতত শান্ত করা হয়েছে। তাদেরকে বলা হয়েছে লিখিত নিয়ে ইউএনও মহোদয়কে দিতে। তিনি বিষয়টি দেখবেন। আর অভিযুক্ত শিক্ষক অধ্যক্ষ জাবেদ আলীর সাথে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিক পরিচয় দিতেই ঢাকায় আছেন বলে ফোন কেটে দেন।

আজকের সিলেট /প্রতিনিধি/ কে.আর

সিলেটজুড়ে


মহানগর